Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

পাঁচ বছরের জন্য বার্সায় গেলেন তোরেস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ১১:৩১ পিএম
ম্যানচেস্টার সিটি ছেড়ে বার্সেলোনায় যোগ দিয়েছেন ফেরান তোরেস। তাকে দলে নিতে ৬৫ মিলিয়নের বেশি ইউরো খরচ করতে হয়েছে স্প্যানিশ জায়ান্টদের।  স্পেনের জাতীয় দলের এ খেলোয়াড় বার্সার সঙ্গে ৫ বছর ৬ মাসের চুক্তি করেছেন। 
 
বার্সা সভাপতি হুয়ান লাপোর্তা ওয়াদা করেছিলেন নতুন কোচ জাভি যা চায় তিনি তা করে দেবেন। আর স্প্যানিশ জায়ান্টদের সভাপতি সে কথা রেখেছেন। জাভি চেয়েছিলেন তাদের আক্রমণভাগ শক্ত করতে যা তাদের গোল এনে দেবে৷ আর তার সে চাহিদা অনুযায়ী তোরেসকে দলে ভেড়াল বার্সা। 
 
আর্থিক সমস্যা থাকা স্বত্ত্বেও তোরেসকে আনার বিষয়টিকে এগিয়ে রেখেছিলেন বার্সার কর্তারা। আর শেষ পর্যন্ত তাকে দলে ভেড়াতে পেরে তারা সবাই বেশ খুশিই হয়েছে। তোরেস এখন দ্রুতই তার নতুন দলের সঙ্গে অনুশীলন শুরু করতে পারবে। হার্টের সমস্যার কারণে সার্জিও আগুয়েরো অবসর নেয়ায় তোরেসকে আনার বিষয়টি সহজ হয়ে যায় কাতালুনিয়ার ক্লাবটির। 
 
২১ বছর বয়সী তোরেসের সঙ্গে ম্যানসিটির সঙ্গে চুক্তি ছিল ২০২৫ সাল পর্যন্ত। ভ্যালেন্সিয়া থেকে ম্যানসিটিতে যাওয়ার পর ক্লাবটির হয়ে ৪৩টি ম্যাচ খেলে তিনি ১৬টি গোল করেছেন।  ম্যানসিটিতে যাওয়ার কয়েকদিন পরই স্পেন দলে সুযোগ পান তিনি। নিজ দেশের হয়ে ২২ ম্যাচ খেলে ১২টি গোল করেছেন তিনি।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ