Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অদ্ভুত কারণে মোটা জরিমানা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ এএম

বিনামূল্যের পার্কিংলটে গাড়ি রেখেও মোটা অঙ্কের জরিমানা দিতে হয়েছে এক মহিলাকে। তবে জরিমানা দেওয়ার কারণ জানলে সবাই চমকে উঠবেন। আর এমন ঘটনা ঘটেছে ইংল্যান্ডে।
শুধুমাত্র গাড়ি বড় হওয়ার কারণে জরিমানা দিতে হয়েছে নটিংহ্যামশায়ারের বেকন হিল রিটেল পার্কে ট্রেসি কার্লাইল নামে এক মহিলাকে। পেশায় মেডিক্যাল সেক্রেটারি মহিলাকে জরিমানা বাবদ মোট ১০০ ইউরো অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯ হাজার ৭০০ টাকা।
একটি প্রতিবেদন অনুযায়ী, ট্রেসি জানান যে, তার নিশান নাভারা গাড়িটি যে কোনও জায়গাতেই রাখার জন্য খুব বড়। তিনি এবং তার স্বামী গ্রাহাম যাতে সহজেই গাড়ি থেকে বেরিয়ে যেতে পারেন সে জন্যই পার্কিংয়ের সাদা রেখাগুলোকে আটকে রেখেছিলেন। প্রায় ১৫ মিনিট পর দম্পতি ফিরে দেখতে পান নিজেদের গাড়ির উইন্ডস্ক্রিনে জরিমানার একটি রসিদ লাগানো রয়েছে।
নিজের ভুল স্বীকার করে নিলেও জরিমানার টাকা নিয়ে আপত্তি জানিয়েছেন ট্রেসি। তিনি বলেন, ‘আমরা জানি কী ভাবে গাড়ি পার্ক করতে হয়। আমরা যানজটের সৃষ্টি করিনি। আমরা সবসময় অন্য মানুষের কথা ভেবে গাড়ি পার্ক করি।’ ইতোমধ্যে তিনি জরিমানা কমানোর অনুরোধ করে ওই সংস্থার কাছে একটি আবেদনপত্র জমা দিয়েছেন। সূত্র : ডেইলি এক্সপ্রেস ইউকে, ইন্ডিয়া টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ