Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঝালকাঠিতে লঞ্চে আগুন : ৫ দিনে আরও এক লাশ উদ্ধার

লঞ্চ মালিকসহ নামধারী ৮জনের বিরুদ্ধে মামলা

রাজাপুর ( ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ২:৩১ পিএম

ঝালকাঠি লঞ্চঘাট সংলগ্ন সুগন্ধা নদীর দক্ষিণ তীর থেকে একজনের লাশ উদ্ধার করা হয়েছে। এদিকে যাত্রীবাহী লঞ্চে অগ্নিকান্ডের ঘটনায় আজ ঝালকাঠি থানায় লঞ্চ মালিক সহ নামধারী ৮জন ও অজ্ঞাত ২০জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। আজ ২৮ ডিসেম্বর মঙ্গলবার সকালে ঝালকাঠি লঞ্চঘাটের বিপরীতে দেউরী প্রান্তে সুগন্ধা নদীতে ভাসমান মৃত দেহ দেখে এক ট্রলার চালক তথ্য দিলে ফায়ার সার্ভিস কর্মীরা লাশটি উদ্ধার করতে সক্ষম হয়েছে।
ফায়ার সার্ভিস কর্মীরা জানিয়েছেন, মৃত ব্যক্তির বয়স আনুমানিক ৩৫ বছর হতে পারে। মরদেহের শরীরের বিভিন্ন স্থানে আগুনে পোড়ার চিহ্ন ও ক্ষত রয়েছে।এ দিকে অগ্নিকান্ডের সময় প্রাণে বাঁচতে নদীতে ঝাঁপিয়ে পড়াদের খুঁজতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকর্মীরা প্রতিদিনের ন্যায ৫ম দিনে ও সকাল ৯টা থেকে সুগন্ধা ও বিষখালী নদীর বিভিন্ন পয়েন্টে অনুসন্ধান অব্যাহত রেখেছে।
এদিকে স্বজনহারা মনির হোসেন বাদী হয়ে এমভি অভিযান-১০ এর মালিক হামজালাল শেখ, লঞ্চের ৮ কর্মচারীর নাম উল্লেখ ও অজ্ঞাত ২০ জনকে আসামি করে ঝালকাঠি থানায় মামলা দায়ের করেছেন। এছাড়া, যাত্রীবাহী লঞ্চে অগ্নিকান্ডের ঘটনায় গঠিত তদন্ত টিমের তদন্ত কাজ অব্যাহত রয়েছে।
ফায়ার সার্ভিস উদ্ধারকারী দলের দলনেতা মো. সেলিম হোসেন জানায়, উদ্ধারকৃত লাশটি তারা থানা পুলিশের হাতে হস্থান্তর করেছেন। সেখান থেকে ময়না তদন্ত শেষে তার পরিচয় শনাক্তসহ লাশ হস্তান্তরের উদ্দোগ নেয়া হবে। তাছাড়া যত দিন একটি লাশও উদ্ধারের সম্ভাবনা থাকবে ফায়ার সার্ভিস উদ্ধারকারী দলের অভিযান ততদিন এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ঝালকাঠি।।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ