Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রোনালদোর সমর্থকদের ‘থোড়াই কেয়ার’ করার বিষয়ে বিরক্ত নেভিল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ১০:২৪ এএম
ইংলিশ প্রিমিয়ার লিগে আজ নিউক্যাসলের মাঠে তাদের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচটি দেখতে লম্বা পথ পাড়ি দিয়ে নিউক্যাসেলের মাঠে যায় ম্যানইউর সমর্থকরা।  আর তাদের সমর্থন দিতে ছুটে যাওয়ায় ম্যাচ শেষে সমর্থকদের অভিবাদন জানান ম্যানইউর খেলোয়াড়রা। যদিও ম্যাচটি তারা ড্র করে। 
 
দলের সবাই নিজ সমর্থকদের অভিবাদন জানালেও ম্যাচ শেষ হওয়ার পর সোজা মাঠ থেকে বেরিয়ে যান পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। আর এ বিষয়টি বেশ দৃষ্টিকটু লেগেছে রোনালদোরই সাবেক ম্যানইউ সতীর্থ ও বর্তমানে ফুটবল বিশ্লেষক গ্যারি নেভিলের৷ সমর্থকদের ‘থোড়াই কেয়ার’ করার বিষটি নিয়ে তিনি বেশ বিরক্তও হয়েছেন। তাছাড়া রোনালদোর স্বদেশী ব্রুনো ফার্নান্দেসেরও সমালোচনা করেছেন নেভিল৷ তিনি বলেছেন গত দুই মাস ধরে এই দুই তারকার শারীরিক ভাষার প্রতি বেশ বিরক্ত তিনি। 
 
‘এরকম মূহুর্তগুলোতে (সমর্থকদের অভিবাদন জানানো) আপনার সতীর্থদের সঙ্গে আপনাকে থাকতে হবে।’ মানডে নাইট ফুটবল অনুষ্ঠানে এ কথা বলেন নেভিল। যিনি রোনালদোর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে তিনবার প্রিমিয়ার লিগের শিরোপা জয় করেছেন। 
 
‘দিন শেষে রোনালদোকে আমি ভালোবাসি। আমার দেখায় সে হলো সর্বসেরা খেলোয়াড়। কিন্তু এভাবে দৌড়ে চলে যেও না। এটি আমার কাছে ভালো ঠেকে না।’ 
 
‘কিভাবে খেলেছ এটি আমার কাছে মুখ্য না।  ম্যাচ শেষে তোমার সমর্থকদের কাছে যেতে হবে, তাদের অভিবাদন জানাতে হবে।  সমর্থকদের কাছে যাও, যখন তুমি হলে সর্বকালের অন্যতম সেরা ফুটবলার।’ যোগ করেন নেভিল। 
 
রোনালদো শুধু আজকে না। সর্বশেষবার এভারটনের বিপক্ষে ১-১ গোলে ড্র করার পর ও ওয়ার্টফোর্ডোর বিপক্ষে হারার পর ঠিক একই কাজ করেছিলেন। 
 
‘আমরা শারীরিকভাষা নিয়ে কথা বলি।  রোনালদো যখন এভারটনের বিপক্ষে এমনটি করেছিল। বিষয়টি নিয়ে আমরা কথা বলেছিলাম।  আজকেও সে পালিয়ে গেল। সে ওয়ার্টফোর্ডের বিপক্ষে ম্যাচেও মাঠ থেকে বেরিয়ে যায়৷ যখন সকলে জানত কোচ ওলে গানার সুলশারকে ম্যাচটি শেষে বরখাস্ত করা হবে।’ যোগ করেন নেভিল।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ