Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

তৃতীয় দিনে এক ঘন্টার মধ্যে অ্যাশেজ জিতল অস্ট্র্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ৮:২৫ এএম
মেলবোর্নে অ্যাশেজ সিরিজের তৃতীয় ম্যাচে ইংল্যান্ডকে ইনিংস ও ১৪ রানের ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া।  এরমাধ্যমে সিরিজের দুই ম্যাচ বাকি থাকতেই মর্যাদার লড়াই অ্যাশেজ জিতে নিল অজিরা। আজ তৃতীয় দিন সব মিলিয়ে এক ঘন্টাও খেলা হয়নি। 
 
ম্যাচটিতে প্রথম ইনিংসে প্রথমে ব্যাট করে ১৮৫ রান করে ইংল্যান্ড। তবে অজিদেরও খুব বেশি আগাতে দেয়নি তারা৷ অলআউট করে দেয় ২৬৭ রানে। কিন্তু কে জানত এরপর ইংল্যান্ডের ব্যাটিংয়ে রীতিমতো ধস নামবে? গতকাল দ্বিতীয় দিনই ৩১ রানে চারটি উইকেট হারিয়ে ফেলে তারা৷ আর আজ তৃতীয়দিন অজি পেসারদের তান্ডবে পরে তারা সব মিলিয়ে ৬৮ রান করেই গুটিয়ে যায়৷ ম্যাচটিতে অজিদের হয়ে একাই ছয়টি উইকেট নেন অভিষিক্ত স্কট বল্যান্ড। তার সামনে বলতে গেলে দাঁড়াতে পারেনি ইংলিশরা। তিনি মাত্র ৭ রান দিয়ে ৬টি উইকেট নেন৷ যা যে কোন বোলারের জন্য স্বপ্নই বটে। 
 
আজ দিনের শুরুটা করেছিলেন  জো রুট ও বেন স্টোকস। রুট ১২ রানে ও স্টোকস ২ রান করে অপরাজিত ছিলেন। সেই রুট ২৮ ও স্টোকস ১১ রান করে ফেরেন। এরপর দলের বাকি ব্যাটসম্যানদের মধ্যে আর কেউ দুই অঙ্কের ঘর ছুঁতে পারেননি।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ