Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ডি গিয়াই আবার বাঁচালেন ম্যানইউকে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ৭:৫৯ এএম
ইংলিশ প্রিমিয়ার লিগে মঙ্গলবার রাতে নিউক্যাসলের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। টেবিলের তলানিতে থাকা নিউক্যাসলই প্রথমে গোল করে এগিয় যায়। যেটি ম্যানইউর শোধ করতে প্রায় ম্যাচের শেষ পর্যন্ত যেতে হয়। তাছাড়া ম্যানইউকে বাঁচিয়ে দিতে সবচেয়ে বড় অবদান রেখেছেন গোলরক্ষক ডেভিড ডি গিয়া। তিনি দুটি প্রায় নিশ্চিত গোল ঠেকিয়ে দেন। যদি ওই দুইবার বল জালে জড়াত তাহলে রোনালদোর দলকে লজ্জা নিয়ে মাঠ ছাড়তে হতো। 
 
ম্যাচটিতে প্রথম থেকেই আধিপত্য বিস্তার করে নিউক্যাসল। এরই ফলশ্রুতিতে মাত্র ৭ মিনিটের সময় সেন্ট ম্যাক্সিম গোল করে ম্যাগপাইদের এগিয়ে নেন। এই গোল ৭১ মিনিটের সময় শোধ করেন এডিসন কাভানি। ম্যানইউকে কাভানি সমতায় ফেরানোর আগে আরেকটি গোল হজম করতে বসেছিল রেড ডেভিলরা। তবে ডি গিয়ার নৈপুন্যে বেঁচে যায় তারা। এরপর ম্যাচের শেষদিকে তো তারা প্রায় গোল পেয়েই গিয়েছিল। এ সময় জ্যাকব মারফের করা শট বারে লেগে ফিরে আসে। সেই ফিরে আসা বলেই গোল করতে পারতেন মিগুইয়েল আলমিরন। কিন্তু ডি গিয়া দারুণ দক্ষতায় বল সেভ করে দলকে নিশ্চিত হারের কাছ থেকে বাঁচিয়ে দেন।  
 
এদিকে আজকে লিগে ম্যানইউর বিপক্ষে একটি গোল হজম করে এ ২০২১ সালে সবমিলিয়ে মোট ৮০টি গোল হজম করেছে নিউক্যাসল।  যা লিগের ইতিহাসে এক বছরে সবচেয়ে বেশি গোল হজম করার রেকর্ড। যে দল মাত্র ১ বছরে ৮০টি গোল হজম করেছে, সে দলের বিপক্ষে জিততে না পারা ম্যানইউর জন্য বড় ব্যর্থতাই।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ