Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আর্সেনালও পেল রেকর্ডগড়া জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ১১:৩৯ পিএম
ইংলিশ প্রিমিয়ার লিগে আজ হয়েছে গোল উৎসব। দিনের প্রথম ম্যাচে ম্যানচেস্টার সিটি ৬-৩ গোলের ব্যবধানে হারিয়েছে লিস্টার সিটিকে। এর মাধ্যমে বক্সিংডেতে সবচেয়ে বড় ব্যবধানে জয়ের রেকর্ড গড়েছে তারা। আর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানসিটির জয়ের দিন, বড় ও রেকর্ডগড়া জয় পেয়েছে আরেক শক্তিশালী দল আর্সেনাল। তারাও ম্যানসিটির মতো করেছে গোল উৎসব।  আজ তারা নরউইচ সিটির বিপক্ষে পেয়েছে ৫-০ গোলের বিশাল ব্যবধানের জয়। নরউইচের ঘরের মাঠ ক্যারে রোডে এই বড় ব্যবধানে জয় পেয়ে প্রিমিয়ার লিগে অ্যাওয়ে ম্যাচে কোন গোল হজম না করে নিজেদের জয়ের রেকর্ড গড়েছে তারা। অ্যাওয়ে ম্যাচে তাদের সবচেয়ে বড় জয়টি আসে ২০০৯ সালে এভারটনের বিপক্ষে। সেবার তারা এভারটনকে হারায় ৬-১ গোলের ব্যবধানে। ছয়টি গোল করলেও একটি গোল হজম করে তারা। কিন্তু এবার প্রতিপক্ষকে আর কোন সুযোগ দেয়নি গানাররা। 
 
ম্যাচটিতে আর্সেনালের হয়ে জোড়া গোল করেছেন বুকায়ো সাকা। একটি করে গোল করেছেন কাইরেন তার্নি, আলেক্সান্দ্রে লাকাজাত্তে ও এমিলি স্মিথ রোয়ে। 
 
দলের গোল উৎসবের শুরুটা করেন সাকাই। তিনি মাত্র ৬  মিনিটের সময় বল জালে জড়ান। প্রথমার্ধের একদম শেষ মূহুর্তে কাইরেন তার্নি ব্যবধান বাড়ান। ৬৭ মিনিটের সময় বুকায়ো সাকা নিজের দ্বিতীয় গোল করলে তখনই আর্সেনালের বড় জয় প্রায় নিশ্চিত হয়ে যায়। তবে ওই সময়ও গানার শো শেষ হয়নি। ম্যাচের ৮৪ মিনিটের সময় পেনাল্টি থেকে গোল করে লাকাজাত্তে ব্যবধান আরো বাড়ান। আর নরউইচের কফিনে শেষ পেরেকটি ঢোকান এমিলি স্মিথ। 
 
এদিকে প্রিমিয়ার লিগে নিজেদের শেষ ম্যাচে লিডসের বিপক্ষে চারটি গোল করেছিল আর্সেনাল। আজ নরউইচের বিপক্ষে করল পাঁচটি গোল। মানে দুই ম্যাচ মিলিয়ে তারা নয়টি গোল করে ফেলেছে। অথচ এই মৌসুমে নিজেদের প্রথম আটটি ম্যাচে তারা গোল করেছিল মাত্র ছয়টি। তাছাড়া আর্সেনাল ২০০৯ সালের পর প্রথমবারের মতো টানা দুটি অ্যাওয়ে ম্যাচে চারটি বা তার বেশি গোল করেছে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ