Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রেকর্ড গড়া নয় গোলের ম্যাচে জিতল ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ১১:১০ পিএম
ইংলিশ প্রিমিয়ার লিগে আজ বক্সিংডেতে লিস্টার সিটির বিপক্ষে ৬-৩ গোলের ব্যবধানে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। এর মাধ্যমে প্রিমিয়ার লিগের ইতিহাসে ক্রিসমাসের পরের দিন বক্সিংডেতে সবচেয়ে বড় জয়ের রেকর্ড গড়েছে সিটিজেনরা। ম্যাচটিতে ম্যানসিটির হয়ে জোড়া গোল করেছেন রহিম স্টার্লিং। একটি করে গোল করেছেন কেভিন ডি ব্রুইন, রিয়াদ মাহরেজ, ইকাই গুনদোগান ও আয়মেরিক লাপোর্তে। অন্যদিকে লিস্টার সিটির হয়ে গোল করেছেন জেমস ম্যাডিসন, আদেমোলা লুকম্যান ও কেলেচি ইহেনাচো। 
 
প্রিমিয়ার লিগের যাত্রা শুরু হওয়ার আগে ইংল্যান্ডের সর্বোচ্চ ফুটবল লিগে বক্সিংডেতে সবচেয়ে বড় ব্যবধানে  জয়ের রেকর্ডটি ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের দখলে। ১৯৯১ সালে প্রিমিয়ার লিগ শুরু হওয়ার আগে ওল্ডহ্যামকে এই ৬-১ গোলের ব্যবধানেই হারিয়েছিল ম্যানইউ। আজ এ রেকর্ডে ভাগ বসাল ম্যানসিটি। 
 
ম্যাচটির ৫ মিনিটের সময় গোল করে ডি ব্রুইন প্রথমে সিটিকে এগিয়ে নেন। এরপর ১৪ মিনিটের সময় পেনাল্টি থেকে গোল করে রিয়াদ মাহরেজ ব্যবধান বাড়ান। ২১ মিনিটে গুনদোগান ও ২৫ মিনিটের সময় পেনাল্টি থেকে স্টার্লিং গোল করলে  ব্যবধান হয় ৪-০। ওই সময় হয়তো মনে হয়েছিল ম্যানসিটির জয় নিশ্চিত হয়ে গেছে। তবে দ্বিতীয়ার্ধে গিয়ে দারুণভাবে ঘুরে দাড়ায় লিস্টার। ম্যাচের ৫৫ মিনিট থেকে ৬৫ মিনিটের মধ্যে তিনবার বল জালে জড়ায় তারা। এতে গোলের ব্যবধান দাঁড়ায় মাত্র ১ এ। তবে এরপর ৬৯ মিনিটের সময় আয়মেরিক লাপোর্তে গোল করে সিটিজেনদের আবার উজ্জীবিত করেন। আর ম্যাচের শেষ দিকে ৮৭ মিনিটের সময় স্টার্লিং আবার গোল করলে তাদের পূর্ণ তিন পয়েন্ট নিশ্চিত হয়।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ