Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

মহারাষ্ট্রের পর এবার কর্ণাটকে ১০ দিনের রাত্রিকালীন কারফিউ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ৬:৪২ পিএম

মহামারি করোনাভাইরাসের নতুন ধরন নিয়ে বিশ্বজুড়ে আতঙ্ক ছড়ানো অব্যাহত রয়েছে। ভারতে এ পর্যন্ত ৪২২ জনের ওমিক্রন শনাক্ত হয়েছে। এমন পরিস্থিতিতে ভারতের কর্ণাটকে ১০ দিনের রাত্রিকালীন কারফিউ জারি করা হয়েছে। আগামী মঙ্গলবার থেকে এই কারফিউ কার্যকর হবে। আজ রোববার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
এর আগে ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রে রেকর্ডসংখ্যক মানুষ করোনাভাইরাস আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ায় গত ২৮ মার্চ থেকে রাজ্যে রাত্রিকালীন কারফিউ জারি করা হয়েছে।
কর্নাটক রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কে সুধাকর বলেছেন, আগামী ২৮ ডিসেম্বর থেকে পরবর্তী ১০ দিনের জন্য রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ জারি থাকবে।
কে সুধাকর আরও বলেছেন, নতুন বছরের অনুষ্ঠানে বিধিনিষেধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাড়ির বাইরে অনুষ্ঠান করা যাবে না। বিশেষ করে জনসমাগম কিংবা ডিজে ইত্যাদি কর্ণাটকে পুরোপুরি নিষিদ্ধ থাকবে।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, হোটেল, রেস্তোরাঁ, খাবারের দোকান ও পাবগুলোতে ধারণক্ষমতার অর্ধেক মানুষ বসে খাবার খেতে পারবে।
উল্লেখ্য, পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, ভারতে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪৭ লাখ ৮৬ হাজার ৮০২ জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৭৯ হাজার ৬৮২ জন। করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ কোটি ৪২ লাখ ৩০ হাজার ৩৫৪ জন। সূত্র : রয়টার্স, এনডিটিভি



 

Show all comments
  • Md.Obaidul Islam ২৬ ডিসেম্বর, ২০২১, ৭:১৮ পিএম says : 0
    হে রাব্বানা অধম পাপীদের ক্ষমা কর!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ