Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অস্ট্রেলিয়ার আধিপত্য তৃতীয় টেস্টেও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ৪:০৩ পিএম
ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ সিরিজের প্রথম দুই ম্যাচে জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া।  আজ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে সিরিজের তৃতীয় ম্যাচে খেলতে নামে দুই দল। আর এ ম্যাচটিতেও নিজেদের আধিপত্য ধরে রেখেছে অজিরা৷ 
 
ম্যাচটিতে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। প্রথমে ব্যাট করতে নেমে ইংলিশরা মাত্র ১৮৫ রানেই গুটিয়ে যায়৷ এরপর অস্ট্রেলিয়া ১ উইকেট হারিয়ে ৬১ রান করে দিন শেষ করেছে। তারা এখনো পিছিয়ে আছে ১২৪ রানে। ওপেনার ডেভিড ওয়ার্নার ৩৮ রান করে জেমস অ্যান্ডারসনের বলে আউট হন। এখন ২০ রানে মার্কাস হ্যারিস ও ০ রানে নাথান লায়ন অপরাজিত আছেন। 
 
ব্যাট করতে নেমে একদম শুরুতেই চাপে পরে ইংল্যান্ড৷ দলীয় ৪ রানে হাসিব হামেদ প্যাট কামিন্সের বলে কোন রান করার আগে অ্যালেক্স ক্যারির হাতে ধরা পরেন। এরপর ১৩ রানের সময় ১২ রান করে জ্যাক ক্রাউলি কামিন্সের বল ক্যাচ আউট হন। শুরুর ধাক্কা সামলে উঠার চেস্টা করেন ডেভিড মালান ও জো রুট। তবে দলীয় ৬১ রানের সময় ভাঙে রুট-মালান জুটি। এ সময়  ১৪ রান করে সেই কামিন্সের বলেই আউট হন মালান। তিনি বিদায় নেয়ার পর রুটও বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি। তিনি দলীয় ৮২ রানের সময় ঠিক ৫০ রান করে মিচেল স্টার্কের বলে সাজঘরে ফেরেন। তখনও তাদের আরো তিনজন স্বীকৃত ব্যাটসম্যান বেন স্টোকস, জনি বেয়ারেস্টো ও জস বাটলার ছিল৷ ফলে এই ধাক্কা সামলে উঠবে ইংল্যান্ড বলে ধারনা করে সবাই৷ কিন্তু তা আর হয়নি। বেন স্টোকস ২৫, জনি বেয়ারেস্টো ৩৫ ও বাটলার মাত্র ৩ রানে ফেরেন। শেষের দিকে শুধু ওলি রবিনসন ২২ রান করে দলের রান একটু বাড়ান এই ই। প্রথমদিকে প্যাট কামিন্স আর পরের দিকে নাথান লায়ন আঘাত হানেন। অস্ট্রেলিয়ার হয়ে তারা দুজনই তিনটি করে উইকেট নেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ