Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফেরান তোরেসকে আনার টাকা পেল কই বার্সা?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ১১:৪১ এএম
শীতকালীন দল-বদলে জানুয়ারীতেই বার্সার খেলোয়াড় হিসেবে নাম লেখাতে পারেন ফেরান তোরেস। ধারণা করা হচ্ছে ম্যানচেস্টার সিটি ৫৫ মিলিয়ন ইউরো ও আরো বিভিন্ন খাতে আরো ১০ মিলিয়ন ইউরোতেই বার্সায় তোরেসকে পাঠিয়ে দিতে রাজী হবে। যদিও প্রথমে ম্যানসিটি তোরেসের দাম নির্ধারণ করে ৭০ মিলিয়ন ইউরো। কিন্তু এখন সেটি কমিয়ে ৫৫তে নিয়ে আসতে যাচ্ছে তারা। তবে এই দামও বার্সার জন্য অনেক বেশি। 
 
সাম্প্রতিক সময়ে বার্সার যে আর্থিক অবস্থার কথা শোনা যাচ্ছে, সেটি ভাবলে অনেকে হয়তো ভাবতে পারেন তোরসকে আনার টাকা কোথায় পাচ্ছে কাতালুনিয়ার ক্লাবটি? 
 
প্রথম যে জিনিসটি জানতে হবে সেটি হলো বার্সার হাতে টাকা আছে। মানে তাদের নগদ টাকার কোন অভাব নেই। বিশেষ করে সম্প্রতি অনেক টাকা বাঁচিয়েছে তারা। 
 
বার্সার জন্য সমস্যা হলো লা লিগা অর্থনৈতিক নীতি। লিগ কর্তৃপক্ষ প্রত্যেকটি ক্লাবের অবস্থা বুঝে তাদের একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ খরচ করার অনুমতি দেয়। এর বাইরে যাওয়া যাবে না। এতে নিয়ম ভঙ্গ হবে। বার্সার ক্ষেত্রে লা লিগা যত ঠিক করে দিয়েছিল তার খুব কাছাকাছি চলে এসেছে তারা। 
 
তবে এখন নিজেদের খরচ কমিয়ে সেদিকটিতে ভারসাম্য আনার চেস্টা করছে তারা।
 
প্রথমত সার্জিও আগুয়েরো হঠাৎ করে অবসর নিয়েছেন, দানি আলভেস মাত্র ১ লাখ ইউরো বেতন নিচ্ছেন। ফলে বার্সার জন্য এটি বিশাল একটি সুবিধা। তাছাড়া ইউসুফ দেমির চলে যাচ্ছেন। এতেও জায়গা খালি হচ্ছে মেসির সাবেক ক্লাবটির।
 
তাছাড়া এক্ষেত্রে আরো দুটি বিষয় আছে। সেটি হলো বার্সায় এখন নতুন স্পন্সররা আসছেন। এতে করে বার্সার খরচ করার সুযোগ বাড়বে। তাছাড়া আরেকটি বিষয় হলো তোরেস বেতনও খুব বেশি হবে না। কারণ তিনি জানেন শুরুতেই বেশি বেতন চাইতে পারবেন না তিনি।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ