Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ৩ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ এএম

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত হয়েছেন। চট্টগ্রামে কাভার্ডভ্যানের ধাক্কায় বাইক আরোহী নিহত, যশোর চৌগাছায় আলমসাধু উল্টে চালকের মৃত্যু, নারায়ণগঞ্জে একজন নিহত, টাঙ্গাইলের কালিহাতীতে দুই ট্রাকের সংঘর্ষে চালক দগ্ধ হয়েছেন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, নগরীর বায়েজিদ থানাধীন টেক্সটাইল মোড়ে কাভার্ডভ্যানের ধাক্কায় মোটরসাইকেল আরোহী তাজুল ইসলাম (৩৩) নিহত হয়েছেন। গত শুক্রবার রাত দেড়টায় এ দুর্ঘটনা ঘটে। নিহত তাজুল হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ এলাকার শামসুল আলমের ছেলে। পুলিশ জানায়, মোটরসাইকেল চালিয়ে বাড়িতে যাওয়ার পথে বিপরীত দিক থেকে আসা কাভার্ডভ্যানের ধাক্কায় ছিটকে পড়ে তাজুল গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
যশোর ব্যুরো জানায়, যশোরের চৌগাছায় গভীর রাতে আলমসাধু (স্থানীয় ইঞ্জিনচালিত যানবাহন) উল্টে উত্তম কুমার (৪২) নামে এ ব্যক্তি নিহত হয়েছেন। তিনি আলমসাধুটির চালক এবং ঝিকরগাছা উপজেলার কাটাখাল গ্রামের অভিলাষ কুমারের ছেলে। শুক্রবার দিবাগত রাত ১টা ৩০ মিনিটের দিকে চৌগাছা-ঝিকরগাছা সড়কের পিতম্বরপুর গ্রামের মধ্যে এ দুর্ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, ওই আলমসাধু চালক রাত ১টা ৩০ মিনিটের দিকে ঝিকরগাছা থেকে চৌগাছার পুড়াপাড়া বাজারে চাতালে জ্বালানী (কাঠের গুড়ো) নামিয়ে দিয়ে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে চৌগাছা-ঝিকরগাছা সড়কের পিতম্বরপুর গ্রামস্থ প্রয়াত সাবেক উপজেলা চেয়ারম্যান আতিয়ার রহমানের বাড়ির সামনে এসে গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে থাকা গাছে ধাক্কা দিয়ে গাড়িটি উল্টে যায়। এতে চালক উত্তম গাড়ির নিচে চাপা পড়েন। স্থানীয়রা বিষয়টি বুঝতে পেরে চৌগাছা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসে জানান। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা স্থানীয়দের সহায়তায় তাকে অবস্থায় উদ্ধার করে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ফায়ার সার্ভিসের চৌগাছা স্টেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা রবিউল ইসলাম বলেন, সংবাদ পেয়ে দুর্ঘটনা কবলিত গাড়িটি ও তার চালককে উদ্ধার করা হয়। চালককে গুরুতর অবস্থায় হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
টাঙ্গাইল জেলা সংবাদদাত জানান, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে চাকা ফেটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এতে একটি ট্রাকে আগুন লেগে চালক দগ্ধ হয়েছেন। গতকাল শনিবার সকালে কালিহাতী উপজেলার ছোট বটতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা ভুট্টাবোঝাই একটি ট্রাক ঢাকার দিকে যাচ্ছিলো। অপরদিকে ঢাকা থেকে ছেড়ে আসা সিমেন্টবোঝাই একটি ট্রাক উত্তরবঙ্গের দিকে যাচ্ছিলো। ঘটনাস্থলে পৌঁছালে সিমেন্টবোঝাই ট্রাকের চাকা ফেটে যায়। ওই ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারান। এতে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয় এবং একটি ট্রাকে আগুন লেগে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে একটি ট্রাকের চালক আটকা পড়েন এবং আগুনে দগ্ধ হন। আহত হন আরেকজন। তাদের উদ্ধার করে টাঙ্গাইল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ দুর্ঘটনার ফলে মহাসড়কের উভয় পাশে অন্তত ২৫ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।
নারায়ণগঞ্জ, সিদ্ধিরগঞ্জ এলাকা থেকে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহতাবস্থায় এক বৃদ্ধাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ১০৩ ওয়ার্ডে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় দুপুর দেড়টার দিকে তিনি মারা যান।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া দুইজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে জানানো হয়েছে। তিনি আরও জানান, সড়ক দুর্ঘটনায় নিহত ওই ব্যক্তির নাম-পরিচয় এখনো জানা যায়নি। এ ব্যাপারে বিস্তারিত জানার চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ