Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

এন্ড্রু সায়মন্ডকে ‘বাঁনর’ বলার আসল কাহিনী জানাবেন হরভজন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২১, ৬:৫৪ পিএম
অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০০৭-০৮ সালে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলার সময় অজি তারকা অ্যান্ড্রু সায়মন্ডকে বাঁনর বলে ডেকেছিলেন হরভজন সিং। এর  জেরে তাকে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়। 
 
রিকি পন্টিং প্রথমে মাঠের আম্পায়ারদের কাছে অভিযোগ করেন। এরপর আম্পায়াররা ম্যাচ রেফারিকে বিষয়টি জানালে হরভজনকে দেয়া হয় নিষেধাজ্ঞা৷ যদিও পরবর্তীতে ভারতের প্রতিবাদের মুখে বিষয়টি আরো ভালোভাবে খতিয়ে দেখা হয় এবং জানা যায় হরভজন বর্ণবৈষম্যমূলক কিছু বলেননি৷ 
 
গতকাল হরভজন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। এরপরই তিনি জানিয়েছেন সেই ঘটনার বিষয়ে বিস্তারিত জানাবেন নিজের আত্মজীবনীমূলক বইয়ে।
 এ ব্যপারে হরভজন বলেন, ‘কেউ আমার দিক দিয়ে সত্যি বিষয়টি দেখেনি। কেউ ভাবেনি সে ঘটনার পর আমি কয়েক সপ্তাহ কিসের মধ্যে দিয়ে গেছি এবং কিভাবে আমি মানসিকভাবে নিমজ্জিত হচ্ছিলাম। আমি কখনো এ বিষয়ে ভালোভাবে কোন কিছু বলিনি।  কিন্তু আমার আত্মজীবনীতে তারা এটি জানতে পারবে। আমি যে পরিস্থিতির মধ্যে দিয়ে গেছি, কারো এরকম পরিস্থিতিতে পরা উচিত না।’ এনডিটিভিকে বলেন হরভজন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ