Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রামেক হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গে মৃত্যু ১, শনাক্ত ২

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২১, ১২:৫৯ পিএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনার উপসর্গ নিয়ে এক বৃদ্ধা মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকাল ৯টা থেকে শনিবার সকাল ৯টার মধ্যে হাসপাতালের ২৯/৩০ নম্বর ওয়ার্ডে তিনি মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে এক নারীর মৃত্যু হয়েছে। তার বয়স ৬১ বছরের ওপরে। তিনি রাজশাহী জেলার বাসিন্দা। করোনা নিয়ে ওই বৃদ্ধা হাসপাতালের ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ভর্তি ছিলেন।
এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে শনিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ২৪ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ২১ জন। বর্তমানে রাজশাহীর আটজন, চাঁপাইনবাবগঞ্জের তিনজন, নওগাঁর পাঁচজন, নাটোরের তিনজন, পাবনার দুজন, কুষ্টিয়ার দুজন এবং সিরাজগঞ্জের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ছয়জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৭ জন। করোনা ধরা পড়েনি ভর্তি একজনের।এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন দুজন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে যাননি কোনো রোগী।
এদিকে গত ১৭ ডিসেম্বর থেকে রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা বন্ধ রয়েছে। তবে চালু রয়েছে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাব। সর্বশেষ শুক্রবার এই ল্যাবে ১৩৪ জনের নমুনা পরীক্ষায় রাজশাহী, জয়পুরহাট এবং চাঁপাইনবাবগঞ্জের একজনের করে করোনা ধরা পড়েছে।
পরীক্ষার অনুপাতে এই জেলায় করোনা শনাক্তের হার যথাক্রমে ১ দশমিক ৫৪, ২ দশমিক ০৮ এবং ৪ দশমিক ৭৬ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ