Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীর দূর্গাপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে অস্ত্র নিয়ে মহড়ার সময় আটক ১

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২১, ১১:৫৪ এএম

রাজশাহীর দুর্গাপুর উপজেলার ২নং কিসমত গণকৈড় ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটারদের মধ্যে ভয়-ভীতি সৃষ্টির লক্ষ্যে মঙ্গলপুর গ্রামে অস্ত্র নিয়ে মহড়া দেয়ার সময় তুহিন (৩৫) নামের এক ব্যক্তিকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় গ্রামবাসী। এ সময় তার কাছ থেকে একটি দেশীয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। আটককৃত তুহিন পৌরসভার ড্রাইভার বলে জানা গেছে।
ঘটনাটি ঘটেছে শুক্রবার রাত ১২ টার দিকে। রাতেই আটককৃত তুহিনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর থানা হেফাজতে রাখা হয়েছে।
২নং কিসমত গণকৈড় ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম আজাদ বলেন, বৃহস্পতিবার রাতে মঙ্গলপুর গ্রামে তাঁর নির্বাচনী অফিস ভাঙচুর করা হয়েছে। শুক্রবার রাতেও ১৫ থেকে ২০ জন বহিরাগত সন্ত্রাসী মোটরসাইকেল নিয়ে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রকাশ্যে মহড়া দিতে থাকে। রাত ১২টার দিকে সন্ত্রাসীরা মঙ্গলপুর গ্রামে গেলে লোকজন ও গ্রামবাসীরা মিলে সন্ত্রাসীদের ধাওয়া করলে মোটরসাইকেল থেকে তুহিন ছিটকে পড়ে যায়। তাকে ধরে পুলিশের কাছে সোপর্দ করা হয়।
আবুল কালাম আজাদ অভিযোগ করেন, গত কয়েকদিন থেকে বহিরাগত সন্ত্রাসীরা তার নির্বাচনী এলাকায় প্রবেশ করে সাধারন লোকজনকে হুমকি-ধামকি দিচ্ছেন। এমনকি নির্বাচনের সহিংস ঘটনা ঘটানোর পাঁয়তারা করছেন। এর পেছনে মদদ দিচ্ছেন আওয়ামী লীগের কয়েকজন প্রভাবশালী নেতা। বিদ্রোহী প্রার্থীকে নির্বাচনে যেতাতেই আওয়ামীলীগ নেতারা গত কয়েকদিন থেকে সন্ত্রাসীদের আমার নির্বাচনী এলাকায় ত্রাস সৃষ্টি করার পাঁয়তারা করছেন।
জানা গেছে, তাহেরপুর এলাকার এরশাদ আলী ও তাহেরপুর পৌরসভার ড্রাইভার তুহিনের নেতৃত্বে ১০ থেকে ২০ জনের একদল সন্ত্রাসী অস্ত্র নিয়ে প্রতিদিনই কিসমত গণকৈড় ইউনিয়ন এলাকায় অস্ত্র নিয়ে মহড়া দিচ্ছে। শুক্রবার রাতেও অস্ত্র নিয়ে প্রকাশ্যে মহড়া দিতে গিয়ে স্থানীয় লোকজন ও গ্রামবাসীদের ধাওয়া খেয়ে পালানোর সময় তুহিন আলী নামের ওই ব্যক্তি মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে যায়। এসময় উপস্থিত লোকজন দেশীয় অস্ত্রসহ তাকে ধরে ফেলে হটলাইন ৯৯৯ ফোন দিয়ে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে দুর্গাপুর থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে গ্রামবাসী অস্ত্রসহ তুহিনকে পুলিশের কাছে সোপর্দ করে।
দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ হাসমত আলী জানান, তুহিন নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে। তার কাছে একটি দেশীয় অস্ত্র পাওয়া গেছে। প্রাথমিকভাবে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। আপাতত তাকে থানা হেফাজতে রাখা হয়েছে। তুহিন এলাকায় কি কারনে গিয়েছিলেন এ বিষয়ে জিজ্ঞাসাবাদ শেষে পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ