Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বিদায়ী বছরে মেসির মান কমেছে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২১, ৪:২০ এএম
এ বছর বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন লিওনেল মেসি। নতুন ক্লাবে, নতুন লিগে তাকে নিয়ে অনেক প্রত্যাশা ছিল। তবে সেই প্রত্যাশার ধারে কাছে যেতে পারেননি সাতবারের ব্যালন ডি'অরজয়ী এই আর্জেন্টাইন তারকা। 
 
নেইমার, এমবাপ্পের সঙ্গে কাঁপুনি ধরিয়ে দেয়ার মতো একটি অবস্থার তৈরি করবেন মেসি, এমনটি ভাবা হলেও সেটি আলোর মুখ দেখেনি। উল্টো পরিসংখ্যান, মৌসুম ও বছরের হিসাবে নিজের ক্যারিয়ারের সবচেয়ে বাজে সময়ের মধ্যে আছেন মেসি। 
 
এখন পর্যন্ত লিগ ওয়ানে মেসি প্রতি ৮৬৫ মিনিটে একটি গোল করেছেন! তিনি ফ্রান্সের সর্বোচ্চ লিগে একটি গোলই করেছেন। যদি মেসির বার্সায় প্রথম মৌসুমের সঙ্গে এটির তুলনা করা হয় তাহলে দেখা যাচ্ছে তার মান অনেক কমেছে।  ২০০৪-০৫ মৌসুমে তিনি প্রতি ৭৬ মিনিটে একটি গোল করেন৷ পরের মৌসুমে লা লিগায় প্রতি ১৫৫ মিনিটে একটি করে গোল করেন। 
 
তবে চ্যাম্পিয়ন্স লিগে মেসি পুরোপুরি আলাদা। এখন পর্যন্ত পিএসজির হয়ে পাঁচটি গোল করে দলকে রাউন্ড ষোলতে তুলতে বড় ভূমিকা রেখেছেন। 
 
লিগ ওয়ানে গোল করতে না পারলেও তিনি দলে সক্রিয় ভূমিকা রেখেছেন। এখন পর্যন্ত তিনটি গোলে অ্যাসিস্ট করেছেন। ম্যাচে তিনি মাঠে নেমেই যে কোনভাবে প্রভাব ফেলেছেন। ফলে সব মিলিয়ে বলা যায় এ বয়সে এসে তাকে শুধুমাত্র গোল করা দিয়ে বিচার করাটা ঠিক হবে না। সূত্র : মার্কা।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ