Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রোনালদোর কারণে জুভেন্টাসের ডিএনএ পরিবর্তন হয়ে গিয়েছিল, ভেঙে গিয়েছিল দলের একতা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২১, ১২:৫৫ পিএম
জুভেন্টাসের অভিজ্ঞ গোলরক্ষক জিয়ানলুইগি বাফন জানিয়েছে রোনালদো আসার পর ক্লাবটির ডিএনএ পরিবর্তন হয়ে যায়। কেন পর্তুগিজ সুপারস্টার দলে থাকা অবস্থায় জুভেন্টাস ইউরোপিয়ান প্রতিযোগিতায় সাফল্য পায়নি তার কারণ বলতে গিয়ে এমন মন্তব্য করেন বাফন। 
 
৩৬ বছর বয়সী রোনালদো ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেন দর্শকদের অনেক প্রত্যাশা নিয়ে। ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে হারার পর জুভেন্টাসও আবার সাফল্য পাওয়ার জন্য তখন মরিয়া ছিল। ফলে রোনালদোকে আনে তারা। 
 
জুভেন্টাসে এসে রোনালদো দুইবার সিরি আর শিরোপা জয় করেছেন৷ কিন্তু দিনে দিনে চ্যাম্পিয়ন্স লিগে তাদের অবস্থা খারাপ হয়েছে। গত মৌসুমে তারা সিরি আয় পয়েন্ট টেবিলের চারে থেকে মৌসুম শেষ করেছে। 
 
রোনালদোর জুভেন্টাসের প্রথম মৌসুমটায় পিএসজিতে ছিলেন বাফন৷ এরপর তার সঙ্গে দুই মৌসুম কাটান তিনি। আর সময়টায় জুভেন্টাস ইউরোপিয়ান প্রতিযোগিতায় কেন সাফল্য পায়নি তা জানিয়েছেন ইতালির কিংবদন্তি এ গোলরক্ষক। 
 
‘জুভেন্টাসের চ্যাম্পিয়ন্স লিগ জেতার সুযোগ ছিল যখন রোনালদো প্রথম আসল। সে সময় আমি পিএসজিতে ছিলাম৷ তাই জুভেন্টাস সেইবার কেন শিরোপা জেতেনি তা আমার জানা নেই।’ কোয়ার্টার ফাইনালে আয়াক্সের বিপক্ষে হেরে বিদায় নেয়ার প্রসঙ্গে বলেন বাফন। 
 
‘এরপর আমি জুভেন্টাসে ফিরলাম। রোনালদোর সঙ্গে দুই বছর কাজ করলাম এবং একসঙ্গে ভালোই করলাম। কিন্তু  এ সময় এক্যবদ্ধ থাকার ডিএনএ হারায় জুভেন্টাস।’ বলেন বাফন।
 
‘আমরা ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে গিয়েছিলাম কারণ আমরা ছিলাম অভিজ্ঞ, কিন্তু সবকিছুর উপরে আমরা ছিলাম একটি দল একটি ইউনিট । দলের মধ্যে জায়গা পাওয়ার প্রতিযোগিতা ছিল, যেটি ছিল বেশ শক্তিশালী। রোনালদোর সঙ্গে এটি আমরা হারিয়েছিলাম।’ যোগ করেন বাফন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ