Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

৩৬ ঘণ্টা পরেও গুলিবিদ্ধ যুবকের লাশ ফেরত দেয়নি বিএসএফ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২১, ১০:১৩ এএম

সীমান্তে গুলিবিদ্ধ বাংলাদেশি যুবক নিহত হওয়ার ৩৬ ঘণ্টা পরও লাশ ফেরত দেয়নি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। বিএসএফ’র গুলিতে নিহত হওয়ার পর গত বুধবার (২২ ডিসেম্বর) দুপুর ২টায় পতাকা বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু তা হয়নি।

এর আগে গত মঙ্গলবার (২১ ডিসেম্বর) রাত ২টার দিকে বিএসএফ'র গুলিতে নিহত হন শিবগঞ্জ উপজেলার শাহবাজপুরের ঢুলিপাড়া গ্রামের আবু তাহের দুখুর ছেলে মো. ইব্রাহিম হোসেন।
নিহতের চাচাতো ভাই শরিফুল ইসলাম বলেন, নিহত হওয়ার একদিন পার হয়ে গেলেও লাশ ফেরত দিচ্ছে না বিএসএফ। বিজিবির সঙ্গে বারবার যোগাযোগ করেও কিছুই জানতে পারছি না। শুনেছি কাল পতাকা বৈঠক করে লাশ ফেরত দিবে, কিন্তু তাও হয়নি। আমরা লাশ ফেরত চেয়ে পরিবারের পক্ষ থেকে আজমতপুর বিজিবি ফাঁড়িতে বারবার যোগাযোগ করছি।
চাঁপাইনবাবগঞ্জ ৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আমির হোসেন মোল্লা মুঠোফোনে জানান, আজমতপুর সীমান্তে ১৮৪ আন্তর্জাতিক পিলারের ২ এস সাব পিলারের পাশে এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। বিএসএফের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তারা গুলিতে নিহতের বিষয়টি স্বীকার করেছে। মরদেহ ফেরতের জন্য যোগাযোগের চেষ্টা করা হচ্ছে।
এ ব্যাপারে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ’র ৭০ শশ্মানি ক্যাম্পের কমান্ডারের সঙ্গে বুধবার দুপুরে একটি পতাকা বৈঠকের আহ্বান জানানো হলেও শেষ পর্যন্ত তা হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ

১৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ