Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রিজওয়ান রাহমান ২০২২ সালের জন্য ঢাকা চেম্বারের সভাপতি পুনঃনির্বাচিত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২১, ৫:১৫ পিএম

ইটিবিএল সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক রিজওয়ান রাহমান ২০২২ সালের জন্য ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)-এর সভাপতি পুনঃনির্বাচিত হয়েছেন। একই সঙ্গে আরমান হক ঊর্ধ্বতন সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন এবং মনোয়ার হোসেন সহ-সভাপতি হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন।

আজ (বুধবার) ডিসিসিআই মিলনায়তনে অনুষ্ঠিত ডিসিসিআই’র ৬০তম বার্ষিক সাধারণ সভায় রিজওয়ান রাহমানকে আনুষ্ঠানিকভাবে সভাপতি হিসেবে পুনঃনির্বাচিত ঘোষণা করা হয় এবং চেম্বারের দায়িত্বভার প্রদান করা হয়।

ঢাকা চেম্বারের নবনির্বাচিত পরিচালকবৃন্দ হলেনঃ মালিক তালহা ইসমাইল বারী, মোঃ আব্দুল মান্নান, মোঃ হাবিব উল্লাহ তুহিন, মোঃ জুনায়েদ ইবনে আলী, সামির সাত্তার এবং এস এম গোলাম ফারুক আলমগীর।

ঢাকা চেম্বারের পুনঃনির্বাচিত সভাপতি রিজওয়ান রাহমান তার বহুমাত্রিক ব্যবসায়িক ক্যারিয়ারে ইটিবিএল হোল্ডিংস লিমিটেড-এর বিভিন্ন শাখার প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। উল্লেখ্য, ইটিবিএল হোল্ডিংস লিমিটেড অন্যতম বৃহৎ ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসেবে দেশে আর্থিক খাত, ড্রেজিং অবকাঠামো, হিমাগার, আসবাবপত্র এবং সংবাদপত্রসহ প্রভৃতি ব্যবসায় নিয়োজিত রয়েছে। এছাড়াও তিনি ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড এবং ইংরেজী দৈনিক ‘দি ফিন্যান্সিয়াল এক্সপ্রেস’-এর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। উল্লেখ্য, যুক্তরাজ্য হতে উচ্চতর ডিগ্রী গ্রহণ শেষে তিনি ২০০৬ সাল থেকে ঢাকা চেম্বারের সাথে সম্পৃক্ত হয়ে বেসরকারি খাতের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বিনিয়োগ এবং বহুমাত্রিক বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে তিনি বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজ (বিসিআই), বাংলাদেশ ফিলিপাইন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি-এর পরিচালক এবং ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি-এর সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন। উল্লেখ্য, ২০২১ সালে তিনি ঢাকা চেম্বারের সভাপতি হিসেবে নিয়োজিত ছিলেন।

ডিসিসিআইর নবনির্বাচিত ঊর্ধ্বতন সহ-সভাপতি আরমান হক বর্তমানে ইনস্টার লিমিটেড এবং আরমান হক ডেনিমস লিমিটেড-এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি গ্যাস ওয়ান লিমিটেড এবং হাউজ অফ সানসাইন লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োজিত আছেন। তিনি যুক্তরাষ্ট্রের নর্থইস্টার্ন বিশ^বিদ্যালয় হতে লিডারশীপ অ্যান্ড হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট-এর উপর ¯œাতকোত্তর ডিগ্রী লাভ করেন। উল্লেখ্য, তাঁর প্রতিষ্ঠান ইনস্টার লিমিটেড বাংলাদেশে অবাসন খাতে একটি স্বনামধ্য প্রতিষ্ঠান, যেটি দেশে বুটিক আবাসন এবং বাণিজ্যিক ভবন নির্মাণের সাথে সম্পৃক্ত রয়েছে। সেই সাথে বিশেষ করে বাংলাদেশের তরুণ জনগোষ্ঠীর মানসম্মত শিক্ষা ও উন্নত জীবনমান নিশ্চিতকল্পে সামাজিক সংগঠন জাগো ফাউন্ডেশন-এর সাথে জোরালোভাবে সম্পৃক্ত থেকে তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি ব্যবসায়ী সম্প্রদায়ের সাথে একযোগে ঘনিষ্ঠভাবে কাজ করায় বিশ^াসী, যার মাধ্যমে বাংলাদেশে একটি ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ বান্ধব পরিবেশ উন্নয়নে ভূমিকা রাখতে সক্ষম হবেন।


ডিসিসিআই-এর পুনঃনির্বাচিত সহ-সভাপতি মনোয়ার হেসেন, পুরোনো ঢাকায় অবস্থিত মেসার্স মনোয়ার ট্রেডিং-এর সত্ত¡াধিকারী, যেটি বিভিন্ন দেশের সাথে পণ্য আমাদানি-রপ্তানি ব্যবসায় নিয়োজিত। এছাড়াও তাঁর প্রতিষ্ঠান জাপান থেকে রিকন্ডিশনড গাড়ী আমদানির কাজেও সম্পৃক্ত রয়েছে। উল্লেখ্য, ২০২১ সালে তিনি ঢাকা চেম্বারের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। জনাব মনোয়ার হোসেন বাণিজ্যে ¯œাতক ডিগ্রী লাভ করেন। তিনি উত্তরা ক্লাবেরও একজন সক্রিয় সদস্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা চেম্বার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ