Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহী মেডিকেলে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ২

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২১, ১১:১৮ এএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকাল ৯টা থেকে বুধবার সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে তারা মারা যান। এদের মধ্যে করোনায় ১জন এবং উপসর্গ নিয়ে ২জন মারা গেছেন।

রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে রাজশাহী ১জন ও নাটোরের ১জন রোগীর মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন হাসপাতালের ২৯/৩০ নম্বর ওয়ার্ডে এবং অন্যজন হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন।

১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে বুধবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ২৩ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১৯ জন। বর্তমানে রাজশাহীর ৮জন, চাঁপাইনবাবগঞ্জের ৪জন, নওগাঁর ৩জন, নাটোরের ৩জন, পাবনার ২জন, কুষ্টিয়ার ১জন, জয়পুরহাটের ১জন এবং সিরাজগঞ্জের ১ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৪ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৭ জন। করোনা ধরা পড়েনি অথচ বিভিন্ন জটিলতা নিয়ে ভর্তি কয়েছে ২ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৬ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে যাননি কোনো রোগী। সর্বশেষ মঙ্গলবার এই ল্যাবে ২৭১ জনের নমুনা পরীক্ষায় ৮ জনের করোনা ধরা পড়েছে। এর মধ্যে রাজশাহীর ১ জন, জয়পুরহাটের ৪ জন এবং বগুড়ার ৩ জন রয়েছেন।
পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার রাজশাহীতে দশমিক ৯৬ শতাংশ, জয়পুরহাটে ৪ দশমিক ৭৬ শতাংশ এবং বগুড়ায় ৩ দশমিক ৭০ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ