Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ম্যাচের আগে বিশেষ ধরনের পানীয় খাওয়ানো হয় মেসিদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২১, ১০:০৩ এএম
লিওনেল মেসির ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইর পিএসজির মিডফিল্ডার আন্দে হেরেরা নিজেদের গোপন খাদ্যতালিকার ছোট একটি অংশ ফাঁস করেছেন। তিনি জানিয়েছেন প্রতি ম্যাচের আগে তাদের একটি বিশেষ তবে সাধারণ পানীয় খাওয়ানো হয়৷ যা তাদের ম্যাচের মধ্যে অনেক বেশি শক্তি যোগায়। 
 
স্প্যানিশ তারকা হেরেরা যিনি ম্যানচেস্টার ইউনাইটেড ও  অ্যাতলেটিকো বিলবাওয়ের প্রতিনিধিত্ব করেছেন, ফুটবলমোশনের ইনস্টাগ্রাম পেজে হওয়া একটি লাইভে বলেছেন ম্যাচের আগে খেলোয়াড়দের বিটরুটের (একটি ফল) জুস বা পানীয় দেওয়া হয়। কারণ খেলার পারফরমেন্স ভালো করতে বৈজ্ঞানিকভাবে প্রমাণিত, খাবারটি বেশ উপকারী৷ 
 
৩২ বছর বয়সী হেরেরা জানান পরবর্তীতে এটি অনেকের কাছে চমকের মতোই লাগে। বিশেষ করে প্রথমবার এটি খাওয়ার পর অনেকে ভয়ও পেয়ে যান! এর কারণটাও অবশ্য জানিয়েছেন এই স্প্যানিশ তারকা।
 
‘ম্যাচ শেষে যখন আপনি প্রস্রাব করতে যান, তখন মনে হয় যেন রক্ত বের হচ্ছে৷ কারণ পানীয়টি অনেক বেশি শক্তিশালী৷’ ফুটবলমোশনকে বলেন হেরেরা। 
 
‘প্রথমদিন আপনি বলবেন, ওহ, আমার রক্ত বের হয়ে যাচ্ছে। এরপরই হয়ত আপনার মনে পরবে আরে আমি তো বিটরুট পান করেছি।’ যোগ করেন হেরেরা। 
 
এই বিটরুট হয়ত পিএসজির ক্ষেত্রে বেশ ভালোই কাজে দিচ্ছে। তারা বর্তমানে পিএসজিতে ১৩ পয়েন্টের ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষস্থানে আছে৷ তাছাড়া চ্যাম্পিয়ন্স লিগেও রাউন্ড ষোলতে জায়গা করে নিয়েছে তারা। সূত্রঃ মার্কা।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ