Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কলাপাড়ায় শাপলাপাতা মাছ জব্দ

কলাপাড়া(পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২১, ৪:০৯ পিএম

পটুয়াখালীর কলাপাড়ায় দুই মন ওজনের একটি শাপলাপাতা মাছ জব্দ করেছে বনবিভাগ। মঙ্গলবার সকাল আটটায় পৌর শহরের মাছ বাজার থেকে মাছটি জব্দ করা হয়। পরে কলাপাড়া (ভূমি) সহকারী কমিশনার জগৎ বন্ধু মন্ডল নির্দেশক্রমে মাছটি মাটিচাপা দেয়া হয়েছে।
স্থানীয় ও বন বিভাগ সূত্রে জানা গেছে, সোমবার রাতে সৎস্য বন্দর মহিপুর থেকে এক মৎস্য ব্যবসায়ী মাছটি বিক্রি করতে নিয়ে আসে। মাছটি এক নজর দেখতে ভীড় জমায় স্থানীয় উৎসুক জনতা। মঙ্গলবার সকালে বনকর্মীর খবর পেয়ে মাছটিকে জব্দ করে। এসময় মৎস্য ব্যবসায়ী সটকে পরেন।
কলাপাড়া উপজেলা বন কর্মকর্তা আবদুস সালাম জানান, শাপলাপাতা মাছ ধরা এবং বিক্রি সম্পূর্ন অবৈধ। বনপ্রানী সংরক্ষন ও নিরাপত্তা আইনে মাছটি জব্দ করা হয়েছে।



 

Show all comments
  • আবু নাইম ২২ ডিসেম্বর, ২০২১, ৭:৪৫ এএম says : 0
    শাপলাপাতা মাছ যে অবৈধ তা আমি এই প্রথম শুনলাম। ছোট বেলা থেকেই দেখে আসছি বাব দাদারা এটা কিনছে বা সবাই মিলে বড় মাছ কেটে ভাগাভাগি করে নিচ্ছে। এটার বিরুদ্ধে নেই কোনো প্রচারণা। তাই সরকারের উচিত সাধারণ মানুষের মাঝে প্রচার প্রচনা করা। তাতে মানুষ জানতে পারবে যে এটা ধরা" বেচা" কেনা" সম্পুর্ন নিষেধ। "ধন্যবাদ"
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাছ জব্দ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ