Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালে শ্রমিক সমাবেশ

ব্যাটারিচালিত যানবাহন উচ্ছেদের প্রতিবাদ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

ব্যাটারিচালিত যানবাহন উচ্ছেদ নয়, বিআরটিএ প্রস্তাবিত ‘থ্রি-হুইলার ও সমজাতীয় মোটরযানের সুষ্ঠু ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণ নীতিমালা-২০২১’ চূড়ান্ত করে লাইসেন্সের দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ করেছে রিকশা-ভ্যান ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ।
গতকাল সোমবার নগরীর টাউন হলের সামনে সদর রোড অবরোধ করে দুই ঘণ্টাব্যাপী সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছে সংগঠনটি। বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলার আহ্বায়ক ইমরান হাবিব রুমনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ জেলা সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্ত্তী, নৌশ্রমিক ফেডারেশনের সভাপতি শেখ হাসেম আলীসহ অন্যান্যরা। বক্তারা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে এসব যানবাহনের সাথে জড়িত দেশের ৫০ লাখ পরিবারের জীবিকা রক্ষায় সারাদেশের শ্রমিকদের সংগঠিত হবারও আহ্বান জানান। এর আগে রিকশা, ভ্যান ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের সমাবেশে যোগ দিতে বরিশালের বিভিন্ন এলাকা থেকে চালক ও শ্রমিকরা মিছিল নিয়ে টাউন হলের সামনে জড়ো হতে থাকেন। এতে সদর রোডে যান চলাচল বন্ধ হয়ে যায়। রিকশা, ভ্যান ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের প্রস্তাবনা যুক্ত করে বিআরটিএ প্রস্তাবিত থ্রি-হুইলার ও সমজাতীয় যানবাহনের সুষ্ঠু ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণ নীতিমালা চূড়ান্ত করার দাবি জানানো হয়। প্রস্তাবিত নীতিমালায় ব্যাটারিচালিত ইজিবাইক ও রিকশার দ্রুত নিবন্ধন দেয়া এবং আত্মকর্মসংস্থানে নিয়োজিত ৫০ লাখ পরিবার তথা আড়াই কোটি মানুষের জীবন-জীবিকা ধ্বংস না করারও দাবি জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাটারিচালিত যানবাহন

২১ ডিসেম্বর, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ