Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্রিটিশ স্পোর্টস পার্সনালিটি অব দি ইয়ার হলেন টেনিসার এমা রাদুকানু

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ১:২৮ পিএম
ইউইস ওপনের তরুণী চ্যাম্পিয়ন এমা রাদুকানু ভোটাভুটিতে  বিবিসি স্পোর্টস পার্সোনালিটি অব দি ইয়ার নির্বাচিত হয়েছেন। ২০০৬ সালের পর প্রথম নারী অ্যাথলেট হিসেবে তিনি এই খেতাব জয় করেছেন৷ 
 
গত বছর, তখন ১৮ বছর বয়সী রাদুকানু ইউএস ওপেনে জেতার মাধ্যমে গ্র্যান্ডস্লামের নারী এককে ব্রিটিশদের ৪৪ বছরের অপেক্ষার অবসান ঘটান। গত জুলাইয়ে মূল পর্বে অভিষেকেই উইম্বলডনের চতুর্থ রাউন্ডে জায়গা করে নেয়া পর বছরের শেষ দিকে ইউএস ওপেনে রূপকথার জন্ম দেন তিনি। 
 
জনগণের ভোটের মাধ্যমে এ বছর স্পোর্টস পার্সোনালিটি অব দি ইয়ারে দ্বিতীয় হয়েছেন ডাইভার টম ডেলে। তৃতীয় হয়েছে সাঁতারু অ্যাডাম পিটি৷ এই ভোটাভুটির জন্য করা সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছিলেন ম্যানসিটির রহিম স্টার্লিং, বক্সার টাইসন ফুরি গ্রেট ব্রিটেনের সর্বকালের সেরা প্যারাঅলিম্পিয়ান সারাহ স্টোরেহ। 
 
বর্তমানে ১৯ বছর বয়সী এমা ব্রিটেনের নাম্বার ওয়ান নারী টেনিসার, ১৯৭৭ সালে ভার্জিনিয়া উডের পর প্রথম নারী টেনিসার হিসেবে স্পোর্টস পার্সোনালিটির খেতাব জয় করেছেন। তিনিই রাদুকানুর আগে সর্বশেষ যে ব্রিটিশদের গ্র্যান্ডস্লামের স্বাদ দিয়েছিলেন৷


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ