Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রামেক হাসপাতাল গত ২৪ ঘন্টায় করোনা ইউনিট মৃত্যু শূন্য

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ১২:০৬ পিএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল করোনা ইউনিট গত ২৪ ঘণ্টা মৃত্যু শূন্য কাটাল । রবিবার সকাল ৯টা থেকে সোমবার সকাল ৯টা পর্যন্ত হাসপাতালের এই ইউনিটে করোনা কিংবা উপসর্গ নিয়ে প্রাণহানি ঘটেনি। এই এক দিনে ২জন রোগী ভর্তি হলেও সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে যাননি কেউ।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টার মধ্যে রামেক হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে কোনো রোগী মারা যাননি। ১০৪ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে সোমবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ২০ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১৮ জন।
বর্তমানে রাজশাহীর ৮জন, চাঁপাইনবাবগঞ্জের ১জন, নওগাঁর ৪জন, নাটোরের ২জন, পাবনার ২জন, কুষ্টিয়ার ১জন, সিরাজগঞ্জের ১জন এবং দিনাজপুরের ১জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।
হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৫জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৩ জন। করোনা ধরা পড়েনি বিভিন্ন উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২জন। রোববার রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ১৮৮ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে রাজশাহী জেলার ১জনের নমুনায়। পরীক্ষার অনুপাতে রাজশাহীতে করোনা শনাক্তের হার দশমিক ৫৩ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ