Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোস্টগার্ডের প্রাক্তন পরিচালক কারাগারে

প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ কোস্টগার্ডের প্রাক্তন পরিচালক (পূর্ত) অবসরপ্রাপ্ত কমান্ডার মো. মোস্তাফিজুর রহমানকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল সোমবার ঢাকা মহানগর হাকিম আমিরুল হায়দার চৌধুরী জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক নূরুল ইসলাম সরকার আসামি মোস্তাফিজুর রহমানকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন। অপরদিকে মোস্তাফিজুর রহমানের আইনজীবী সাইফুল ইসলাম তার জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
গ্রামীণ অবকাঠামো সংস্কার কর্মসূচির আওতায় বরাদ্দ দেওয়া ১১ হাজার মেট্রিক টন গম বিক্রির অর্থ আত্মসাতের মামলায় সকালে সংস্থাটির পরিচালক এনামুল বাছিরের নেতৃত্বে দুদকের একটি দল রাজধানীর মহাখালীর ডিওএইচএসের বাসা থেকে তাকে গ্রেফতার করে। ১৮ বছর আগে ১৯৯৮ সালের ৮ ফেব্রুয়ারি তৎকালীন দুর্নীতি দমন ব্যুরোর কর্মকর্তা সৈয়দ ইকবাল হোসেন অর্থ আত্মসাতের ঘটনায় রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা করেছিলেন। মামলা দায়েরের পরপরই এ বিষয়ে উচ্চ আদালতে রিট করেন আসামিরা। সম্প্রতি রিটের নিষ্পত্তি হওয়ায় আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন বিচারিক আদালত। এই মামলার অন্য আসামিরা হলেন- বাংলাদেশ কোস্টগার্ডের প্রাক্তন মহাপরিচালক কমোডর শফিক-উর-রহমান, লেফটেন্যান্ট কমান্ডার বি এন রাশেদ তানভীর, লেফটেন্যান্ট বিএন এম এস উদ্দিন ও সাব-লেফটেন্যান্ট আশরাফুল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোস্টগার্ডের প্রাক্তন পরিচালক কারাগারে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ