Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যে ক্লাবে প্রথম খেলেছিলেন সে ক্লাবটি কিনে নিলেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২১, ৯:০৯ এএম
ব্রাজিলিয়ান ক্লাব ক্রুজেরিওর হয়ে  ১৯৯৩ সালে নিজের ক্যারিয়ারের প্রথম পেশাদার ফুটবল ম্যাচ খেলেন দেশটির কিংবদন্তি রোনালদো। সেখানে নিজের পায়ের জাদু দেখিয়েই ইউরোপের নজর কাড়েন তিনি৷ সব মিলিয়ে ক্রুজেরিওর হয়ে ১২টি ম্যাচ খেলে যোগ দেন ডাচ ক্লাব পিএসভিতে। সেখান থেকে বার্সেলোনা, ইন্টার মিলান, রিয়াল মাদ্রিদ ও এসি মিলানের হয়ে খেলেছেন। মানে আজকের ব্রাজিলের কিংবদন্তি  রোনালদোকে বিশ্বমঞ্চে জায়গা করে নেয়ার সুযোগ করে দিয়েছিল ক্রুজেরিও। 
 
আর নিজের খেলা সেই প্রথম ক্লাবটিই এবার কিনে নিয়েছেন রোনালদো নাজারিও৷ তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন৷ ক্লাবটির বর্তমান প্রেসিডেন্ট সার্জিও সান্তোস রদ্রিগেজও এ সময় তার সাথে ছিল। গতকাল শনিবার মালিকানা পরিবর্তন নিয়ে রোনালদোর সঙ্গে চুক্তি করেছেন আগের মালিক৷ যদিও বিস্তারিত কোন কিছু জানা যায়নি। 
 
এদিকে ক্রুজেরিও এক সময় ছিল ব্রাজিলের অন্যতম সেরা ক্লাব৷ রোনালদো ছাড়াও আরো অনেকে এখানে খেলেছেন৷ কিন্তু ২০১৯ সালে তারা দ্বিতীয় বিভাগে নেমে গেছে। এখন তারা চেস্টা করছে আবার দেশটির সর্বোচ্চ লিগে ফিরে যেতে। 
 
রোনালদো নিজেও বলেছেন এখন তার ইচ্ছা আবার ক্লাবটিকে সাফল্যের শিখড়ে নিয়ে যাবেন। এ ব্যপারে তিনি বলেন, ‘আমি বলি, আমাকে অনেক অবদান রাখতে হবে৷ ক্রুজেরিওর কাছ থেকে বড় কিছু পেতে হলে আমাদের অনেক কাজ ও লক্ষ থাকতে হবে।’
 
এদিকে ক্রুজেরিও হলো রোনালদোর কেনা দ্বিতীয় ক্লাব৷ তিনি স্পেনের ক্লাব রায়ো ভায়োকানোর মালিকানাও কিনে নিয়েছেন। ২০২০-২১ মৌসুমে লা লিগা থেকে ভায়োকানোর অবনমন হলে তিনি কিনে নেন এটি। বর্তমানে রোনালদো এরকম ক্লাবগুলো কিনছেন এবং সেগুলো বড় করার স্বপ্ন দেখছেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ