Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দীর্ঘ অপেক্ষার পর জয়ের মুখ দেখল বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২১, ৮:১৮ এএম
স্প্যানিশ লা লিগায় এলচির বিপক্ষে শনিবার রাতে ৩-২ গোলের ব্যবধানে জয় পেয়েছে বার্সেলোনা। গত ২৭ নভেম্বর তিন ম্যাচ আগে জিতেছিল তারা। চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ড্র করে বিদায় নেয়া, এরপর লা লিগায় পর পর দুটি ম্যাচে ড্র করে বেশ  অস্বস্ত্বিতে ছিল তারা৷  অপেক্ষায় ছিল কবে আসবে কাঙ্খিত জয়। অবশেষে এলো সেই জয়। 
 
ইনজুরির কারণে মূল দলের আক্রমণভাগের কান্ডারি আনসু ফাতি, মেম্ফিস ডিপাই, পেদ্রি ও মার্টিন ব্রাথওয়েট মাঠের বাইরে। সার্জিও আগুয়েরো অবসর নিয়েছেন। ফলে দলও তৈরী হয় টালমাটাল অবস্থা। কিন্তু অপেক্ষাকৃত তরুণ দল নিয়েও জয়ের স্বাদ পেয়েছে তারা। 
 
তবে এলচির বিপক্ষে জয় পেতেও বার্সেলোনার একটু কষ্ট হয়ে গেছে। অথচ ম্যাচের প্রথম ২০ মিনিটের মধ্যে তারা দুটি গোল করে ফেলে। ম্যাচের ১৬ মিনিটের সময় ফেরান জুগলা ও ১৯ মিনিটে গাবি গোল করেন৷ যা বার্সার হয়ে তাদের ক্যারিয়ারের প্রথম গোল।  দ্বিতীয়ার্ধের আগে এ গোল একটিও শোধ করতে পারেনি এলচি। ম্যাচের দ্বিতীয়ার্ধে দলে পরিবর্তন আনেন এলচির কোচ৷ এতেই বাজিমাত হয় তার। দুই বদলি খেলোয়াড় তেতে মোরেন্তে ও পেরে মিল্লে ৬১ ও ৬৩ মিনিটের মধ্যে দুইটি গোল করেন। চোখের পলক ফেলার আগেই দুটি গোল হজম করে জয়সূচক গোল তুলে নেয়ার জন্য মরিয়া হয়ে উঠে কাতালানরা। অবশেষে ম্যাচের ৮৫ মিনিটের সময় বার্সার বদলি খেলোয়াড় নিকো গঞ্জালেজ গোল করে দলকে এনে দেন পূর্ণ তিন পয়েন্ট। বার্সা বর্তমানে আছে পয়েন্ট টেবিলের সপ্তমস্থানে। তাদের লক্ষ হলো শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করা।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ