Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অশ্লীল ভিডিওতে ফাঁসলেন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

ম্যাকডোনাল্ডসের সাবেক সিইও স্টিভ ইস্টারবুক দুই বছর পর ফের আলোচনায়। তার বিরুদ্ধে গুরুতর অভিযোগ, সহকর্মীদের সঙ্গে যৌন সম্পর্ক, বোর্ডকে মিথ্যে কথা বলা, নিজের পদ ব্যবহার করে প্রভাব খাটানো।
একাধিক গুরুতর অভিযোগের ভিত্তিতে দুই বছর আগেই সিইও স্টিভ ইস্টারবুককে ছাঁটাই করেছিল ম্যাকডোনাল্ডস। ছাঁটাইয়ের পর গত বছর তার বিরুদ্ধে মামলাও দায়ের হয়েছিল। এবার সমঝোতার সিদ্ধান্ত নিয়ে ইস্টারবুককে সাড়ে ১০ কোটি ডলার ক্ষতিপূরণ দিতে বলেছে মার্কিন যুক্তরাষ্ট্রের ফাস্ট ফুড সংস্থা ম্যাকডোনাল্ডস।
২০১৯ সালে ইস্টারবুকের সঙ্গে এক সহকর্মীর সম্পর্ক প্রকাশ্যে আসার পরই তদন্ত শুরু করেছিল ম্যাকডোনাল্ডস। সেই তদন্তেই উঠে আসতে থাকে আরও বেশ কয়েকটি গুরুতর বিষয়। জানা যায়, একটা নয়, অফিসে তিন জন সহকর্মীর সঙ্গে যৌন সম্পর্কে জড়িয়েছিলেন ইস্টারবুক। তার ই-মেইলে এর প্রমাণও পাওয়া গেছে। সংস্থার বহু মহিলাকে প্রচুর নগ্ন ছবি ও পর্ন ভিডিও পাঠাতেন তিনি।

শুধু তাই নয়, দিনের পর দিন বোর্ডের বৈঠকে মিথ্যে কথা বলেছেন ইস্টারবুক। মামলায় এমন সবই অভিযোগ তুলেছেন ম্যাকডোনাল্ডস। সংস্থার পক্ষ থেকে জানানো হয়, ‘আদালতের চত্বরে দুই পক্ষেরই সময় নষ্ট হবে। তাই আমরা সমঝোতা করে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তবে ক্ষতিপূরণ হিসেবে স্টিভ ইস্টারবুককে সাড়ে ১০ কোটি ডলার ক্ষতিপূরণ দিতে হবে।’ সূত্র : সিএনএন, বিবিসি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ