Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওবায়দুল কাদেরের সব টেস্টের রিপোর্ট ভালো

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সব মেডিকেল টেস্টের রিপোর্ট ভালো এসেছে। সর্বশেষ গত শুক্রবার সিটি স্ক্যান করা হলে এতেও শঙ্কামুক্তের কথা জানান তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসকরা।
গতকাল শনিবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বক্ষব্যাধি বিভাগের চেয়ারম্যান ও মেডিকেল বোর্ডের সদস্য অধ্যাপক ডা. আতিকুর রহমান সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা গতকালের তুলনায় আজকে আরও ভালো। সকল পরীক্ষা-নিরীক্ষাতেই রিপোর্ট ভালো এসেছে। তবে আমরা মনে করি তার একটু রেস্ট নেওয়া দরকার, তাই তাকে আর দুইদিন থাকতে বলা হয়েছে। আতিকুর রহমান বলেন, গতকাল তার সিটিস্ক্যান করা হয়েছিল। আজ তার রিপোর্ট দেখেছি, খুবই ভালো। কোনো ধরনের শঙ্কা নেই। এছাড়া তার রক্তের পরীক্ষাতেও রিপোর্ট ভালো এসেছে। এর আগে গতকাল তিনি জানিয়েছিলেন, ওবায়দুল কাদের চাইলেই বাসায় যেতে পারবেন। দিনদিন তারা শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। তবে আমরা বলেছি সার্বিক পর্যবেক্ষণের জন্য আর দুয়েকদিন হাসপাতালে থাকতে। এতে তার নিয়মিত পরীক্ষা-নিরীক্ষা করা যায়।

ওবায়দুল কাদেরের বুকে ব্যথা নেই। ডায়াবেটিস, অক্সিজেন সার্কুলেশন এখন স্বাভাবিক রয়েছে। ব্লাড প্রেশার স্বাভাবিক রয়েছে। তার কোনো শ্বাসকষ্ট নেই বলেও জানান এই চিকিৎসক। ২০১৯ সালের ৩ মার্চ গুরুতর অসুস্থ হয়ে বিএসএমএমইউয়ে ভর্তি হন ওবায়দুল কাদের। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর এনজিওগ্রাম করে তার করোনারি ধমনিতে তিনটি ব্লক পান চিকিৎসকেরা, যার মধ্যে একটি অপসারণ করা হয়। এরপর তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দুই মাসেরও বেশি সময় চিকিৎসাধীন থাকার পর দেশে ফেরেন তিনি। সিঙ্গাপুর থেকে দেশে ফেরার পর ২০২০ সালে আবার অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন কাদের। গত বছরের ৯ ফেব্রæয়ারি অসুস্থ হওয়ার পর তাকে আবারও ভর্তি করা হয় বিএসএমএমইউতে। সুস্থ হওয়ার পর তিনি বাসায় ফেরেন। গত মঙ্গলবার আবার অসুস্থ হয়ে পড়লে আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে বিএসএমএমইউতে ভর্তি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ