Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিকল্প খেলাধুলার প্রচার-প্রসারে অংশীদার হল বঙ্গ-এক্সেল স্পোর্টস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২১, ৫:৪৮ পিএম

বিকল্প খেলাধুলার প্রচার ও প্রসারের জন্য অংশীদারিত্ব করেছে বাংলাদেশের অন্যতম বৃহত্তম বাংলা স্ট্রিমিং প্ল্যাটফর্ম বঙ্গো এবং এক্সেল স্পোর্টস ম্যানেজমেন্ট এন্ড প্রমোশন। তাদের প্রথম ইভেন্ট ‘জেনেসিস’ এবছরে বাংলাদেশের সবচেয়ে বড় বক্সিং ইভেন্টগুলির মধ্যে একটি, যেখানে দেশের ৬ জন শীর্ষস্থানীয় পেশাদার বক্সার তাদের দক্ষতা প্রদর্শন করবেন এবং প্রথম এক্সবিসি চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে অংশগ্রহন করবেন। ইভেন্টটি শেফ্স টেবল কোর্টইয়ার্ড সাইড ক্যাফেতে অনুষ্ঠিত হবে এবং বঙ্গোতে প্রচার করা হবে।
এক্সেল স্পোর্টস ম্যানেজমেন্ট এন্ড প্রমোশনের লক্ষ্য হল বিভিন্ন ইভেন্ট আয়োজনের মাধ্যমে ঐতিহ্যবাহী ক্রীড়াগুলিকে জনপ্রিয় করা, যেখানে বঙ্গের লক্ষ্য হল একটি নতুন বিনোদন এবং শ্রোতা মহল তৈরি করা। এক্সেল স্পোর্টস ম্যানেজমেন্ট অ্যান্ড প্রমোশন আন্তর্জাতিক অঙ্গনে দক্ষতা পরীক্ষা এবং বাংলাদেশে বক্সিংকে আরও জনপ্রিয় করার জন্য কিছু সেরা খেলোয়াড়কে বিদেশে নিয়ে যাওয়ার পরিকল্পনা করেছে। তাদের লক্ষ্য হল, বাংলাদেশী বক্সারদের বিশ্বব্যাপী প্রচারণা দেয়া, ডব্লিউবিসি, ডব্লিউবিও, এবং এমএমএ-এর আওতায় বাংলাদেশকে আন্তর্জাতিকভাবে উপস্থাপন করার জন্য বৈশ্বিক পর্যায়ে প্রতিদ্বন্দ্বিতা করা।
এক্সেল স্পোর্টস ম্যানেজমেন্ট অ্যান্ড প্রমোশনের সিইও আদনান হারুন বলেন, ‘এটি আমাদের জন্য একটি বড় মুহূর্ত। ১ শ’ ৮০ মিলিয়ন জনসংখ্যার দেশে আরও বেশি প্রতিযোগীতামূলক ক্রীড়াবিদ থাকতে হবে, যারা বৈশ্বিক মঞ্চে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে। আমাদের লক্ষ্য আলোকপাত করা এবং তাদের সুযোগ দেওয়া।’
ডিজিটাল বাংলাদেশ অর্জনের কারণে ইন্টারনেট এবং অ্যাপে স্ট্রিমিং এখন খুবই সহজলভ্য। বঙ্গোর সিওও ফায়াজ তাহের বলেন, ‘আমরা বাংলাদেশে মানুষের প্রচার পদ্ধতিতে একটি পরিবর্তন আনতে চাই, যাতে যে কেউ যখন দেখতে চায়, তারা যা দেখতে চায়, তার অ্যাক্সেস পেতে পারে। প্রতিযোগিতামূলক খেলাধুলা হল আরেকটি বিশেষ দর্শক মহল গড়ে তোলার একটি ভালো উপায় এবং সেই কারণেই আমরা এক্সেল স্পোর্টস ম্যানেজমেন্ট অ্যান্ড প্রমোশনের সঙ্গে অংশীদারিত্ব করেছি।’
উভয় সংস্থারই ২০২২ সালে আরও ক্রীড়া ইভেন্ট চালু করার পরিকল্পনা রয়েছে এবং পরিকল্পনাগুলি শীঘ্রই ঘোষণা করা হবে। ইভেন্টে লাইভ ব্ল্যাক জ্যাং, অর্ঘ্য বিটবক্স, আয়ান জানোয়ার এবং দর্পন আরভিএস-এর বিটবক্সিং এবং র‌্যাপ পারফরমেন্সও থাকবে। অনুষ্ঠানটির পৃষ্ঠপোষকতা করেছে প্রাইম ব্যাংক, অ্যাপেক্স লঞ্জারি লিমিটেড, সেকিউরেক্স, এসএস স্টিল, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেড এবং বঙ্গো। যারা ইভেন্টটি দেখতে চান, তারা গুগল প্লে বা আইওএস পেল স্টোর থেকে বঙ্গ এপটি ডাউনলোড করতে পারেন অথবা িি.িনড়হমড়নফ.পড়স -এ দেখতে পারেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ