Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভ্যাকসিন না নিতে অদ্ভুদ অজুহাত দিচ্ছেন প্রিমিয়ার লিগের খেলোয়াড়রা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২১, ৫:২০ পিএম
করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনে টালমাটাল অবস্থায় আছে ইংলিশ প্রিমিয়ার লিগ। ইতোমধ্যে বেশ কয়েকটি ম্যাচ স্থগিত হয়ে গেছে। এখন পুরো মৌসুমই পরে গেছে শঙ্কায়। তবে সামনে এমন পরিস্থিতি আবার আসতে পেরে সেটি ধারণা করতে পেরে সকল খেলোয়াড়কে ভ্যাকসিন নিতে অনুরোধ করা হয়েছিল। কিন্তু এখনো ৩০ ভাগের বেশি খেলোয়াড় ভ্যাকসিন নেননি। 
 
উল্টো ভ্যাকসিন না নিতে নানা অজুহাত দেখাচ্ছেন তারা৷ ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল নাম গোপন করে একজন খেলোয়াড়ের বিষয়ে জানিয়েছে, তিনি ভ্যাকসিন নিতে চাচ্ছেন না কারণ এই ভ্যাকসিন প্রাণীদের উপর পরীক্ষা করা হয়। তিনি ও তার পরিবার হলো নিরামিষভোজী। যেহেতু নিরামিষভোজীরা প্রাণী হত্যা বা তাদের নিয়ে পরীক্ষা-নিরীক্ষার বিষয়টি নিয়ে বেশ সচেতন তাই তিনি এ ভ্যাকসিন নেবেন না। 
 
তাছাড়া লন্ডনভিত্তিক একটি ক্লাবের কিছু সংখ্যক খৃস্টান ধর্মাবলম্বী ফুটবলার ভ্যাকসিন নিতে না-কি অপরাগতা প্রকাশ করেছেন। তাদের মতে ভ্যাকসিনটি কাজ করে না। এ সন্দেহ দূর করার জন্য তাদের প্রমাণও দেয়া হয়েছে৷ তবুও বিশ্বাস করানো যাচ্ছে না
 
অপর একটি দল ভ্যাকসিন নিতে কিছুটা দ্বিধাদ্বন্দ্বে আছে কারণ তাদের শঙ্কা এই ভ্যাকসিন তাদের শরীর নিস্তেজ করে দেবে। তারা তাদের স্বাভাবিক খেলাটা খেলতে পারবেন না। এমনকি ক্লাবের ডাক্তারদের এ বিষয়ে সরাসরি জিজ্ঞেসও করা হয়ে গেছে কয়েকজনের৷


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ