Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

‘ধুম-ধাড়াক্কা পেটানো’ শেখানোর কোচ নিবে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২১, ৭:১৪ পিএম
নিজেদের জাতীয় হাই পারফরমেন্স ইউনিটের জন্য কোচ নেয়ার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। প্রধান কোচ, ব্যাটিং কোচ, বোলিং কোচ ও ফিল্ডিং কোচ নেয়ার পাশাপাশি নতুন পদ ‘পাওয়ার-হিটিং’ কোচে লোক নিবে তারা। পাওয়ার হিটিং কোচের দায়িত্ব থাকবে খেলোয়াড়দের ব্যাট দিয়ে বলকে ধুম-ধাড়াক্কা পেটানো শেখানো। মূলত টি-টোয়েন্টির কথা চিন্তা করে এই কোচের পদ তৈরী করেছে পিসিবি। বর্তমানে পাকিম্তান দলে বেশ কয়েকজন পাওয়ার হিটার রয়েছেন। তার মধ্যে অন্যতম হলেন আসিফ আলী। টি-টোয়েন্টি বিশ্বকাপ ওয়েস্ট ইন্ডিজ সিরিজে তিনি বেশ ভালো করেছেন। এখন আরো আসিফ আলী তুলে আনার ব্যবস্থা করছে পাকিস্তান।
 
কমপক্ষে পাঁচবছরের অভিজ্ঞতা সম্পন্ন কোচদের আবেদন করার জন্য বলা হয়েছে এই পদগুলোর জন্য৷ তাদের মধ্যে থেকে বাছাই করা প্রার্থীদের পরবর্তীতে ডাকা হবে৷  যারা চাকরি পাবেন তাদের কাজ হবে নতুন নতুন ট্যালেন্ট খুঁজে বের করা৷ তাদের যত্ন করা ও পরবর্তী ধাপের জন্য তৈরী করা।
 
তাছাড়া জাতীয় দলের কোচের জন্যও কয়কেদিন পর বিজ্ঞপ্তি প্রকাশ করবে পাকিস্তান ক্রিকেট বোর্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগ মূহুর্তে মিসবাহ-উল-হক দায়িত্ব ছেড়ে দেন। এরপর থেকে ভারপ্রাপ্ত কোচ বা পরামর্শকদের নিয়েই চলছে পাকিস্তান। সূত্রঃ পাকিস্তান অবজারভার৷


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ