Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

দ্বিতীয় দিন শেষেও শক্ত অবস্থানে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২১, ৬:৪০ পিএম
অ্যাডেলেইডে অ্যাশেজ সিরিজের দ্বিতীয় ম্যাচে দ্বিতীয় দিন শেষে বেশ শক্ত অবস্থানে আছে অস্ট্রেলিয়া৷ আজ দ্বিতীয়দিন শেষ হওয়ার আগে ৯ উইকেট হারিয়ে ৪৭৩ রান করে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা৷ এরপর নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১৭ রান তুলে ২ উইকেট হারিয়ে ফেলেছে ইংল্যান্ড৷ ফলে তারা এখনো পিছিয়ে আছে ৪৫৬ রানে।
 
ম্যাচটিতে অস্ট্রেলিয়ার একমাত্র ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি তুলে নেন মার্নাস লাবুসানে। গতকাল ডেভিড ওয়ার্নারের মতো আজ সেঞ্চুরির খুব কাছে গিয়ে সেটি তুলে নিতে ব্যর্থ হয়েছেন অধিনায়ক স্টিভ স্মিথ৷ তিনি ৯৩ রান করে জেমস অ্যান্ডারসনের বলে এলবিডব্লিউ আউট হন। তাছাড়া আজ হাফসেঞ্চুরি তুলে নেন অ্যালেক্স ক্যারি। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট তুলে নেন বেন স্টোকস। তাছাড়া দুটি  উইকেট তুলে নেন জেমস অ্যান্ডারসন। 
 
অস্ট্রেলিয়ার এ বিশাল রানের জবাবে খেলতে নেমে শুরুতেই ধাক্কা খায় ইংল্যান্ড। দলীয় ৭ রানের সময় ররি বার্নস ৪ রান করে মিচেল স্টার্কের বলে ক্যাচ আউট ও হাসিব হামিদ দলীয় ১২ রানের সময় ৬ রান করে মাইকেল নেসারের বলে আউট হন। আজ ১ রান করে ডেভিড মালান ও ৫ রান করে জো রুট অপরাজিত আছেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ