Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

 যুক্তরাজ্য থেকে সব ধরণের ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করলো ফ্রান্স

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২১, ৮:০৬ পিএম

ফ্রান্স জানিয়েছে, দ্রুত ছড়িয়ে পড়া সংক্রামক রোগ কভিড-১৯ এর নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন ঠেকাতে ফ্রান্সে যুক্তরাজ্যের পর্যটক প্রবেশ নিষিদ্ধ করতে যাচ্ছে তারা। ইতোমধ্যে ওমিক্রন ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে ব্রিটেনে।

বৃহস্পতিবার ফরাসি সরকারের মুখপাত্র গ্যাব্রিয়েল আত্তাল জানান, ফ্রান্সে করোনার নতুন ঢেউ ঠেকাতে যুক্তরাজ্য থেকে ভ্রমণকারীদের ওপর কঠোর নিয়ম প্রয়োগ করা হবে।
মার্কিন সংবাদমাধ্যম স্কাই নিউজ জানিয়েছে, ফ্রান্স শনিবার সকাল থেকে ‘আবশ্যক কারণ’ ছাড়াই যুক্তরাজ্যে ভ্রমণ এবং যুক্তরাজ্য থেকে প্রবেশ নিষিদ্ধ করছে। তবে ফরাসি নাগরিক ও তাদের স্ত্রীরা এই নির্দেশনার আওতা বর্হিভূত।
প্যারিস বিবৃতিতে আরও জানায়, যদি কোনো বাধ্যতামূলক কারণ থাকে তবে যুক্তরাজ্য থেকে ফ্রান্সে সব ধরনের ভ্রমণ নিষিদ্ধ হতে পারে। পর্যটন ও ব্যবসায়িক উদ্দেশ্যে ভ্রমণ নিষিদ্ধ করা হবে।
বুধবার ব্রিটেনে একদিনে সর্বোচ্চ সংখ্যক কভিড-১৯ আক্রান্তের সংখ্যা রেকর্ড গড়েছে। যার ফলে দ্রুত এই সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছে ফ্রান্স।
এদিকে, বৃহস্পতিবার ব্রিটিশ পরিবহন মন্ত্রী গ্রান্ট শাপস নিশ্চিত করেছেন, মালবাহী গাড়ি ফ্রান্সের এই নিষেধাজ্ঞা থেকে রেহাই পাবে। সূত্র : স্কাই নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ