Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিজয় দিবসে ইবির জিয়া পরিষদের শ্রদ্ধাঞ্জলী নিবেদন

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২১, ৬:৫৪ পিএম

মাহান বিজয় দিবস ২০২১ উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) জিয়া পরিষদ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০ টায় আনন্দ শোভাযাত্রা ও মুক্ত বাংলায় পুষ্পস্তবক অর্পণ করেন।

জানা যায়, যথাযোগ্য মর্যাদায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে জিয়া পরিষদের নেতাকর্মীরা মহান বিজয় দিবস পালন করেছে। দিবসটি উপলক্ষে অনুষদ ভবনের নিচ থেকে এক আনন্দ শোভাযাত্রা বের করেন। পরবর্তীতে শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসন ভবনের সামনে এসে মিলিত হয়। পরে সেখানে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সাথে একাকিত্ব হয়ে জাতীয় সংগীত পরিবেশন, পতাকা উত্তোলন, বেলুন উড়ানো শেষে বিভিন্ন ব্যানারে এক বর্ণঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি মুক্ত বাংলায় গিয়ে মিলিত হয়। পরে এক এক বিশ্ববিদ্যালয়ের প্রশাসনসহ বিভিন্ন সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন।

এসময় জিয়া পরিষদের সভাপতি প্রফেসর ড. তোজাম্মেল হোসেন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ ইদ্রীস আলীর নেতৃত্বে প্রথমে মুক্ত বাংলায় পরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান কর্তৃক ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন স্থলে পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি ফ্যাকাল্টির ডিন প্রফেসর ড.মোঃ নজিবুল হক, আইন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. নুরুন নাহার, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ আব্দুল মোমিন, প্রফেসর ড. মোঃ রাশিদুজ্জামান, প্রফেসর ড. রফিকুল ইসলাম, প্রফেসর ড. খোদেজা খাতুন, ড. ওলিউর রহমান পিকুল, মোহাম্মদ সলিম উল্লাহ, হাফিজুর রহমান বাচ্চু, গোলাম মাহফুজ মঞ্জু, মোঃ জহির উদ্দিনসহ প্রায় অর্ধ শতাধিক শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রদ্ধাঞ্জলি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ