Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনাভাইরাসে একদিনে যুক্তরাজ্যে সর্বোচ্চ সংক্রমণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২১, ৪:৫০ পিএম

যুক্তরাজ্যে একদিনে রেকর্ড সংখ্যক মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৮ হাজার ৬১০ জন। করোনা মহামারি শুরুর পর থেকে দৈনিক সংক্রমণের বিচারে এটি সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা।-বিবিসি

বুধবারের আগে যুক্তরাজ্যে একদিনে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড ছিল চলতি বছরের ৮ জানুয়ারি। দেশটিতে সেসময় লকডাউন জারি থাকলেও সেদিন আক্রান্ত হয়েছিলেন ৬৮ হাজার ৫৩ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬৫ জন। আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত যুক্তরাজ্যে মোট আক্রান্ত হয়েছেন ১ কোটি ১০ লাখ ১০ হাজার ২২৮ জন। আর করোনায় আক্রান্ত হয়েছেন মারা গেছেন ১ লাখ ৪৬ হাজার ৭৯১ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাত হাজার ৮০৮ জন। মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫৩ লাখ ৪৫ হাজার ৫৭ জনে। এই সময়ে নতুন করে ভাইরাসটি সংক্রমিত হয়েছে সাত লাখ পাঁচ হাজার ৭৫৫ জনের শরীরে। মোট শনাক্তের সংখ্যা ২৭ কোটি ২৪ লাখ ৪৭ হাজার ৬১১ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ