Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

অকস্মাৎ অস্ট্রেলিয়া দলের মূল অধিনায়কের দায়িত্ব পেলেন স্টিভ স্মিথ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২১, ৮:৫৪ এএম
২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে শিরিষ কাগজ ক্যালেঙ্কারিতে অধিনায়কত্ব হারিয়েছিলেন স্টিভ অধিনায়ক। সঙ্গে হয়েছিলেন নিষিদ্ধ। সবকিছু যেন খুব দ্রুত ঘটে যায়। সেই স্টিভ স্মিথ আবার মূল অধিনায়কের দায়িত্ব পেয়েছেন হঠাৎ, অকস্মাৎ!
 
আজ অ্যাডেলেইডে অ্যাশেজ সিরিজের দ্বিতীয় ম্যাচে খেলতে নামবে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড। ম্যাচটি হবে ডে-নাইট। আর এ ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করার কথা ছিল  সদ্যই দায়িত্ব পাওয়া প্যাট কামিন্সের। কিন্তু ম্যাচের দিন সকালে তিনি ছিটকে গেছেন ম্যাচ থেকে। গতকাল রাতে দলের অন্য সদস্যদের সঙ্গে একটি রেস্টুরেন্টে রাতের খাবার খেতে যান কামিন্স। তিনি যে টেবিলে বসে খেয়েছিলেন, সেই টেবিলে বসা আরেক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। এ খবরটি জানতে পেরে সঙ্গে সঙ্গে তা দলকে অবহিত করেন কামিন্স। এরপর নিয়ম অনুযায়ী তাকে সাতদিনের জন্য আইসোলেশনে পাঠিয়ে দেয়া হয়েছে। বাইরে খেতে গিয়ে কামিন্স কোন নিয়ম ভঙ্গ করেননি। তার সঙ্গে ওই রেস্টুরেন্টে খেতে গিয়েছিলেন নাথান লায়নও। কিন্তু তিনি অন্য টেবিলে বসেছিলেন বলে বেঁচে যান তিনি। কামিন্সের বদলে এখন এই ডে-নাইট টেস্টে খেলবেন মাইকেল নেসের। এ ম্যাচের মাধ্যমে টেস্ট অভিষেক হবে তার।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ