Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঢাবিতে চুরির অভিযোগে দোকানিকে পেটাল ছাত্রলীগ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে মো.পারভেজ (১৬) নামের এক ফাস্টফুড দোকানিকে শার্ট, মোবাইল ও মানিব্যাগ চুরির অভিযোগে আড়াই ঘন্টা ধরে মারধর করে হল ছাত্রলীগের বেশকিছু কর্মী। গত মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত সময়ে মারধরের ঘটনা ঘটে।

বাবা ও নেই মা ও নেই। চাঁদপুরের কচুয়া উপজেলার এতিম বালক পারভেজের শেষ আশ্রয় হয় মামাতো ভাই রাকিবের দোকানে। রাকিব দীর্ঘ ৮ বছর ধরে দোকান করে আসছেন ঢাবির জহুরুল হক হলে।

জানা যায়, মঙ্গলবার সন্ধ্যা ছয়টায় হলের মূল ফটকের সামনে থেকে পারভেজ ও তার ভাই রাকিবকে ডেকে নিয়ে যাওয়া হয় হলের ১৮ নম্বর কক্ষে। সেখানে পারভেজকে শার্ট চুরি এবং মোবাইল চুরির অভিযোগে মুখে থাপ্পড়, পিঠে, হাতে এবং নিতম্বে স্ট্যাম্প দিয়ে সন্ধ্যা ৬ টা থেকে রাত প্রায় সাড়ে আটটা পর্যন্ত নির্যাতন করা হয়। সেখানে হল ছাত্রলীগের বিভিন্ন গ্রæপের প্রায় ৩০-৪০ জন কর্মী উপস্থিত ছিলো।

এ ঘটনায় ভুক্তভোগী মো.পারভেজ জানায়, শার্ট দুটি আমি ময়লার উপরে পেয়েছি তাই পরিষ্কার করে ব্যবহার করছি। আমি বিষয়টি স্বীকার করে ক্ষমা চাইলেও চুরির অপবাদ দিয়ে আমাকে মারধর করে চার থেকে পাঁচজন মিলে। কেউ স্ট্যাম্প ও রড দিয়ে পিঠে আর কেউ হাত দিয়ে মুখে আঘাত করে।

এ ঘটনার প্রত্যক্ষদর্শী পারভেজের মামাতো ভাই মো. রাকিব জানায়, আমাকে গালাগালি করে রুমের একপাশে আটকে রেখে আমার চোখের সামনে আমার ভাইকে নির্মমভাবে নির্যাতন করতে থাকে শার্ট, মোবাইল ও মানিব্যাগ চুরির মিথ্যা অভিযোগ এনে। পরে রাত সাড়ে আটটার দিকে এক বড় ভাই এসে আমাদেরকে ছাড়িয়ে আনে। এ ঘটনায় অভিযুক্তদের একজন (আরিফ) বলেন, পারভেজকে আমরা রুমে ডেকে আনলেও মারধরের ঘটনায় আমরা জড়িত ছিলাম না। আমরা প্রথম বর্ষের সবাই তখন বাহিরে ছিলাম। ভিতরে ছিল সিনিয়ররা। ওনারাই মারধর করে থাকে। ঘটনাস্থলে কারা কারা ছিল জানতে চাইলে আরিফ বলেন, সেখানে তৃতীয় বর্ষের প্রায় ৩০ জন সহ জয়, লেখক, সাদ্দাম, সনজিতসহ সব গ্রæপেরই সিনিয়র, জুনিয়ররা উপস্থিত ছিল।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ

২০ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ