Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সততা ও ঈমানদারীর ভিত্তিতে হাজীদের খেদমত করতে চাই

সংবর্ধনা অনুষ্ঠানে হাব সভাপতি তসলিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ৮:০৮ পিএম | আপডেট : ৯:০২ পিএম, ১৫ ডিসেম্বর, ২০২১

সততা ঈমানদারী ও ইনসাফের ভিত্তিতেই আল্লাহর মেহমান হজযাত্রীদের খেদমত করতে চাই। সততার পরীক্ষায় উত্তীর্ণ হয়েই দুর্নীতিমূক্ত হাব প্রতিষ্ঠা করা সম্ভব হয়েছে। হজ আইন এজেন্সির স্ব পক্ষেই প্রণীত হয়েছে। হজ ব্যবস্থাপনা নিয়ে কাউকে ঘোলা পানিতে মাছ শিকার করতে দেয়া হবে না। সউদী সরকারের দেয়া বারকোর্ড আগে হজ এজেন্সির মাধ্যমেই বেচা- কেনা হতো। আল্লাহর মেহমানদের খেদমতে আত্মনিয়োগ করলে আল্লাহর নৈকট্য লাভ করা যায়। গতকাল মঙ্গলবার রাতে রাজধানীর একটি হোটেলে হাবের সাবেক সভাপতি ও মহাসচিববৃন্দ আয়োজিত হাবের সভাপতি এবং হাব সম্মিলিত ফোরামের প্যানেল প্রধান এম শাহাদাত হোসাইন তসলিমকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে হাব সভাপতি তসলিম এসব কথা বলেন।
হাবের প্রতিষ্ঠাতা সভাপতি ড, মোহাম্মদ ফারুকের সভাপতিত্বে এবং প্রতিষ্ঠাতা মহাসচিব ও বর্তমান সিনিয়র সহসভাপতি মাওলানা ইয়াকুব শরাফতীর পরিচালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, হাবের সাবেক সভাপতি আলহাজ আব্দুস শাকুর, প্রতিষ্ঠাতা সহসভাপতি সৈয়দ গোলাম সরওয়ার, এয়ার ট্রিপ এর স্বত্বাধিকারী বিশিষ্ট ট্রাভেল ব্যবসায়ী আবুল খায়ের , আটাব সভাপতি মনছুর আহমদ কালাম মহাসচিব মাজহারুল হক ভূঁইয়া, বায়রার সাবেক যুগ্ম মহাসচিব মো.নূরুল আমিন, বায়রার সাবেক শীর্ষ নেতা এ কে এম মোবারক উল্লাহ শিমুল, ফোরাব মহাসচিব মহিউদ্দিন, আলহাজ আশরাফ উদ্দিন, তোফার সভাপতি মাওলানা হাবিবুল্লাহ মো.কুতুব উদ্দিন, মুফতি জিয়াউল হক মজুমদার, আব্দুস সালাম চাকলদার, মাওলানা মাহবুবুর রহমান, আব্দুল মতিন ও কাজী আব্দুর রহিম। নেতৃবৃন্দ আগামী ৩০ ডিসেম্বর হাব নির্বাচনে ’হাববন্ধু তসলিমের’ হাব সম্মিলিত ফোরামকে পুর্ণপ্যানেলে বিজয়ী করার আহবান জানান।
হাব সম্মিলিত ফোরামের প্যানেল প্রধান এম শাহাদাত হোসেন তসলিম বলেন, সরকারি রাজস্ব খাতের টাকা মওকুফের নজির নেই। বর্তমান হাবের নেতৃবৃন্দ হজ এজেন্সির সকল লাইন্সের নবায়ন ফি বাবদ প্রায় সাড়ে ৫ কোটি টাকার ফি মওকুফ করেছেন অর্থ মন্ত্রী । লাইসেন্স নবায়নের সময় আরো দু’মাস বৃদ্ধি করা হয়েছে। বৈশ্বিক করোনা মহামারির মাঝে করজে হাসানার দশ লাখ টাকা যাতে আর সরকারকে ফেরত দিতে না হয় তার জন্য জোর চেষ্টা চলছে। হাব সভাপতি বলেন, আগে একটি হজ এজেন্সির বিরুদ্ধে ৫ কোটি টাকা, আড়াই কোটি টাকা জরিমান করা হতো। বর্তমান হজ আইনে তা’ কমিয়ে ৫০ লাখ টাকা করা হয়েছে। সউদী আরবে হাজীদের বাড়ি পরিদর্শন বন্ধ করা হয়েছে। সউদী সরকার দেয়া সেবার দায়ে কোন শাস্তি হবে না। হজযাত্রীদের নিবন্ধন কার্যক্রম সারা বছর খোলা রাখা হয়েছে। হজযাত্রীদের নিবন্ধন নিয়ে আর ঘোলা পানিতে মাছ শিকার করতে দেয়া হবে না। হাব সভাপতি তসলিম আরো বলেন, আগে পুলিশ ক্লিয়ারেন্স ব্যতীত আল্লাহর মেহমানরা হজে যেতে পারতেন না। বর্তমান হাবের উদ্যোগে হজযাত্রীদের পুলিশ ক্লিয়ারেন্স চিরতরে উৎখাত করা হয়েছে। আগে হজ এজেন্সিদের বিরুদ্ধে ধর্ম মন্ত্রণালয়ে অভিযোগের বিচার হতো। এখন হাবের মাধ্যমে সকল অভিযোগের শান্তিপূর্ণ সমাধান করা হচ্ছে। এ ব্যাপারে হাবে চারটি আরবিটেশন চালু করা হয়েছে। তিনি বলেন, ২০১৯ সালের হজে সউদী মুয়াল্লেমকে অতিরিক্ত রিয়াল দিতে হয়নি। একই বছর সউদী সরকার হজ এজেন্সির মালিকদের বারকোর্ড সরবরাহ করেনি। অথচ অসৎ ব্যক্তিরা হাবের বিরুদ্ধে বারকোর্ড বিক্রির মিথ্যা অপবাদ দিয়েছে। তিনি আসন্ন হাব নির্বাচনে হাব সম্মিলিত ফোরামকে পূর্ণপ্যানেলে বিজয়ী করার অনুরোধ জানান। অসৎ ব্যক্তিদের সর্ম্পকে অত্যন্ত সজাগ থাকারও তিনি আহবান জানান। সভাপতির বক্তব্যে ড. মো.ফারুক বলেন, আসন্ন হাব নির্বাচন নিয়ে মিথ্যা অপবাদ ও গিবত পরিহার করতে হবে। বর্তমান হাব সভাপতি তসলিমের নেতৃত্বে হজ এজেন্সি ও হাজ ব্যবস্থাপনায় অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে। তিনি হাব নির্বাচনে হাব সম্মিলিত ফোরামকে পূর্ণ প্যানেলে বিজয়ী করার অনুরোধ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ