Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

অভিবাসী ও শিক্ষার্থীদের জন্য দরজা খুলল অস্ট্রেলিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ৫:২৭ পিএম

দক্ষ অভিবাসী ও বিদেশি শিক্ষার্থীদের জন্য সীমানা উন্মুক্ত করেছে অস্ট্রেলিয়া। আজ বুধবার থেকে এই সুযোগ দিয়েছে অস্ট্রেলিয়া। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
প্রতিবেদনে বলা হয়েছে, করোনালকডাউন শুরুর প্রায় দুই বছর পর আবারও নিজেদের দেশে অভিবাসী ও বিদেশি শিক্ষার্থীদের প্রবেশের সুযোগ দিয়েছে অস্ট্রেলিয়া। তবে দেশটিতে ঢুকতে হলে অবশ্যই করোনা টিকার পূর্ণ ডোজ নিতে হবে।
অস্ট্রেলিয়ার সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, দুই সপ্তাহ আগেই সীমানা উন্মুক্ত করার কথা ছিল। কিন্তু করোনার নতুন ধরন ওমিক্রন ছড়িয়ে পড়ার কারণে বিশেষজ্ঞদের পরামর্শে সীমানা উন্মুক্ত করা হয়নি। ওমিক্রনের ব্যাপারে পর্যবেক্ষণ করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
অস্ট্রেলিয়ার স্থানীয় একটি রেডিওকে দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেছেন, ‘আমরা করোনার সঙ্গে বসবাস করছি। এই সময়ে এসে আমাদের অর্থনীতিকে আর পেছনে টেনে নিয়ে যেতে চাই না। আমরা সর্বোচ্চ পর্যায়ে টিকাদান শেষ করেছি। এখন আমরা করোনা মোকাবিলা করতে সক্ষম।’ সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ