Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বার্সাকে হারিয়ে‘ ম্যারাডোনা কাপ’ আর্জেন্টিনায় নিয়ে গেল বোকা জুনিয়র্স

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ৫:১১ এএম
আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার স্মরণে বুধবার সউদী আরবের রিয়াদে প্রদর্শনী ম্যাচে মুখোমুখি হয় বার্সেলোনা ও আর্জেন্টাইন ক্লাব বোকা জুনিয়র্স। ম্যাচটির নির্ধারিত সময় শেষে ১-১ গোলে ড্র হলে পেনাল্টিতে গড়ায় ম্যাচের ভাগ্য। সেখানে বার্সাকে ৪-২ গোলে হারিয়ে শিরোপা নিয়ে যায় ম্যারাডোনারই দেশ আর্জেন্টিনার ক্লাব বোকা জুনিয়র্স। 
 
প্রদর্শনী ম্যাচ হওয়ায় এ ম্যাচটিতে মাঠে নামেন বার্সার সাবেক কিংবদন্তি দানি আলভেস। নতুন করে পুরনো ক্লাবে অভিষেক হয় তার। আর পুরো ম্যাচটিতে তার পারফরমেন্স ছিল নজরকাড়া। ম্যাচটির ৫০ মিনিটের সময় গোল করে দলকে এগিয়ে নেন ফেরান জোগলা। লা লিগায় ওসাসুনার বিপক্ষে অভিষেক হয়ে কাতালানদের হয়ে দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেই পেলেন গোলের দেখা। কিন্তু ৭৭ মিনিটে ইজিকুয়েল জেবালোস গোল করে বোকা জুনিয়র্সকে সমতায় ফেরান এবং শেষ পর্যন্ত ম্যাচ পেনাল্টিতে নিয়ে যান। পেনাল্টি শ্যুট আউটে বোকা জুনিয়র্সের সবাই গোল করেন। কিন্তু বার্সার মাথিয়াস পেরেরা ও গুলিয়াম জাইমির বল জালে জড়াতে ব্যর্থ হন। মাথিয়াসের শট ঠেকিয়ে দেন গোলরক্ষক। অন্যদিকে গুলিয়াম বল বাইরে মেরে দেন। 
 
গত বছর ম্যারাডোনা মারা যাওয়ার পর তার স্মরণে তার সাবেক দুই ক্লাবের মধ্যে একটি ম্যাচ আযোজনের উদ্যোগ নেয় সউদি আরব। দুই দলই পরবর্তীতে ম্যাচ খেলতে রাজী হয় সাবেক কিংবদন্তির প্রতি শ্রদ্ধা জানিয়ে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ