Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লিডসকে সবচেয়ে বড় হারের লজ্জা দিল ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ৫:১০ এএম
ইংলিশ প্রিমিয়ার লিগে বুধবার লিডস ইউনাইটেডক ৭-০ গোলের ব্যবধানে হারিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। এর মাধ্যমে নিজেদের ইতিহাসে ইংল্যান্ডের সর্বোচ্চ ফুটবল প্রতিযোগিতায় সবচেয়ে বড় হারের স্বাদটি পেয়েছে লিডস। এর আগে প্রিমিয়ার লিগে ১৯৯৫-৯৬ মৌসুমে লিভারপুলের বিপক্ষে পাঁচটি গোল হজম করে ৫-০ গোলে হেরে সবচেয়ে বড় লজ্জার রেকর্ড গড়েছিল তারা। আজ সিটিজেনরা তাদের রক্ষণভাগ চূর্ণ বিচূর্ণ করে পুরনো রেকর্ড ভেঙে দিয়ে নিজেদের দ্বিতীয় সর্বোচ্চ গোল করে জয় পাওয়ার রেকর্ড গড়েছে। ২০১৯ সালে ওয়ার্টফোর্ডের জালে আটবার বল জড়ায় ম্যানসিটি। যা তাদের সবচেয়ে বড় ব্যবধানে জয়ের রেকর্ড। 
 
ম্যাচটিতে ম্যানসিটির হয়ে আলাদা ছয়জন গোল করেছেন। এ থেকে বোঝা যায় কতোটা আক্রমণাত্বক খেলেছে তারা।  ম্যাচের ৮ মিনিটের সময় ফিল ফোডেন করেন প্রথম গোল। এরপর ১৩ মিনিটে জ্যাক গ্রিলিশ ও ৩২ মিনিটে কেভিন ডি ব্রূইন গোল করলে প্রথমার্ধেই  তারা পেয়ে যায় তিন গোলের ব্যবধান। এরপর ৪৯ মিনিটে রিয়াদ মাহরেজ ও ৬২ মিনিটে কেভিন ডি ব্রূইন তার দ্বিতীয় গোল করলে ব্যবধান হয় ৫-০। তখনই লজ্জার রেকর্ডে পরার শঙ্কাঢ পরে লিডস। সেই লজ্জা থেকে শেষ পর্যন্ত রেহাই মেলেনি তাদের। ৭৪ মিনিটে জন স্টোন ৭৮ মিনিটে এন আকে  সিটিজেনদের হয়ে ষষ্ঠ ও সপ্তম গোলটি করেন। 
 
এদিকে ফিল ফোডেন প্রথম যে গোলটি করেন সেটি ছিল কোচ হিসেবে প্রিমিয়ার লিগে পেপ গার্দিওলার ৫০০তম গোল। মাত্র  ২০৭টি ম্যাচে কোচের দায়িত্ব পালন করে শিষ্যদের কাছে ৫০০টি গোল উপহার পেয়েছেন তিনি। প্রিমিয়ার লিগে এটি একটি নতুন রেকর্ড। বর্তমান লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ ২৩৪টি ম্যাচে ৫০০ তম গোলের স্বাদ পেয়ে আগের রেকর্ডটি গড়েছিলেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ