Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ১১:১৪ পিএম
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে  ৯ রানের জয় পেয়েছে পাকিস্তান। সিরিজের প্রথম ম্যাচে গতকাল জয় পাওয়ায় আজ এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত হয়ে গেছে বাবর আজমের দলের। করাচির জাতীয় স্টেডিয়ামে হওয়া ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৭২ রান করে পাকিস্তান। জবাবে পুরো ২০ ওভার খেলে ১৬৩ রান করে অলআউট হয় সফররত ওয়েস্ট ইন্ডিজ। 
 
পাকিস্তানের হয়ে আজও ভালো করতে পারেননি বাবর আজম। তিনি ৭ রান করে রানআউট হন। তবে আরেক ওপেনার মোহাম্মদ রিজওয়ান ঠিকই জ্বলে উঠেন। তিনি দলের হয়ে সর্বোচ্চ ৩৮ (৩০) রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৩২ (১৯) রান করেন ইফতিখার আহমেদ। তাছাড়া হায়দার আলী ৩১ (৩৪) ও সাদাব খানের  ২৮ (১২) রানের ঝড়ো ইনিংস পাকিস্তানকে চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করাতে সহায়তা করে। ম্যাচটিতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট তুলে নেন ওডিয়েন স্মিথ। 
 
অপরদিকে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৬৭ (৪৩) রান করেন ওপেনার ব্র্যান্ডন কিং। যদিও টপ অর্ডারের অন্য ব্যাটসম্যানরা তাকে সেরকম সঙ্গ দিতে পারেনি। মিডল অর্ডারের ব্যাটনম্যান রোমারিও শেফার্ড ৩৫ (১৯) ও নিকোলাস পুরান ২৬ (২৬) রান করেন। বিশেষ করে শেফার্ড শেষের দিকে কিছু উত্তেজনা তৈরী করেন। শেষ পর্যন্ত তিনি অপরাজিত থাকলেও দলকে জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট তুলে নেন শাহিন আফ্রিদি। তিনি নিজের তৃতীয় ওভার ও দলীয় ১৭ ওভারের সময় তিনটি উইকেট পান। তার এই তিন উইকেটও পাকিস্তানের জয়টা সহজ করে দেয়। অপরদিকে দুটি করে উইকেট তুলে নেন মোহাম্মদ নওয়াজ, মোহাম্ম ওয়াসিম ও হারিস রউফ। ম্যাচটিতে ১২ বলে ২৮ রানের ঝড়ো ইনিংস খেলার সুবাদে ম্যাচ সেরার পুরষ্কার জয় করেছেন হারিস রউফ।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ