Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মার্কিন বিমানবাহিনীর ২৭ সদস্য বরখাস্ত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ৪:১৭ পিএম

মার্কিন বিমান বাহিনী জানিয়েছে, করোনাভাইরাসের টিকা দিতে অস্বীকার করার জন্য এই বাহিনীর ২৭ সদস্যকে বরখাস্ত করা হয়েছে। মার্কিন সামরিক বাহিনীতে টিকা দেয়ার বাধ্যতামূলক আইন অমান্য করার কারণে এই প্রথম বিমান বাহিনীর সক্রিয় দায়িত্বপালনকারী সদস্যদের বরখাস্ত করা হলো।

গত আগস্ট মাসে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন সামরিক বাহিনীর সমস্ত সদস্যের জন্য করোনাভাইরাসের টিকা গ্রহণ বাধ্যতামূলক করেন এবং এ পর্যন্ত বেশিরভাগ সেনাসদস্য অন্তত এক ডোজ টিকা নিয়েছেন।

মার্কিন বিমান বাহিনীর মুখপাত্র অ্যান স্টিফানেক বলেন, বরখাস্ত হওয়া যেসব সেনা সদস্য করোনাভাইরাসের টিকা নিতে অস্বীকার করেছিলেন তাদেরকে এর ব্যাখ্যা দেয়ার জন্য সুযোগ দেয়া হয়েছিল কিন্তু তাদের কেউ এই সুযোগ গ্রহণ করে নি।

তিনি বার্তা সংস্থা এপিকে বলেন, বরখাস্ত হওয়া সেনাদের কেউ মেডিক্যাল, প্রশাসনিক অথবা ধর্মীয় দায়মুক্তি চায় নি। স্টিফানেক বলেন, ২০১৯ সাল থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর এই মহামারিতে মার্কিন সামরিক বাহিনীর মোট ৭৯ জন পোশাকধারী সদস্য মারা গেছে।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ