Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

পরিকল্পিত কক্সবাজার গড়তে অবৈধ স্থাপনার বিরুদ্ধে উন্নয়ন কর্তৃপক্ষের অভিযান অব্যাহত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ২:৩৫ পিএম

পরিকল্পিত কক্সবাজার গড়তে অবৈধ স্থাপনার বিরুদ্ধে উন্নয়ন কর্তৃপক্ষের অভিযান অব্যাহত রয়েছে।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব (উপ সচিব) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদ এর নেতৃত্বে জেলা আনসারের সার্বিক সহযোগিতায় কক্সবাজার শহরের বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৮টি স্থাপনা ভেঙে দেয়া হয়।

এ সময় দক্ষিণ আদর্শগ্রাম, কলাতলীতে এইচ এম নুরুল আলম অনুমোদনবিহীন ভবন নির্মাণ করায় দুইতলা ভবনের আংশিক অংশ ভেঙ্গে দেয়া হয়। এছাড়া পশ্চিম লারপাড়া এলাকায় মাহাবুবুর রহমান অনুমোদনবিহীন ভবন নির্মাণ করায় এক তলা ভবন ভেঙ্গে দেয়া হয়েছে। অপরদিকে বিজিবি ক্যাম্প এলাকায় প্রধান সড়কের পাশে অনুমোদনবিহীন ভবন নির্মাণ করায় ৬টি ভবনের অংশ বিশেষ ভেঙ্গে দেয়া হয়েছে। আগামী তিনদিনের মধ্যে ভবন মালিকগণ নিজ উদ্যোগে স্থাপনা ভেঙ্গে সরিয়ে ফেলা হবে মর্মে অঙ্গীকারনামা নেয়া হয়েছে।

এ ব্যাপারে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লেঃ কর্নেল (অবঃ) ফোরকান আহমদ বলেন, কক্সবাজারকে একটি আধুনিক ও পরিকল্পিত পর্যটন নগর হিসেবে গড়ে তুলতে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ বদ্ধপরিকর। তাই পরিকল্পিত নগরী বাস্তবায়নে অবৈধ স্থাপনার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ