Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

নিষিদ্ধ করল ইরাক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

ভিডিও-ভিক্তিক সামাজিক যোগাযোগ মাধ্যম টিকটক নিয়ে সমালোচনা চলছে। চীনের প্রতিষ্ঠান বাইটড্যান্সের মালিকানাধীন এই অ্যাপের বিরুদ্ধে অনৈতিক ও অশ্লীল ভিডিও প্রচারের অভিযোগও আছে।

এবার ‘অনুপযুক্ত বিষয়বস্তুর ক্রমাগত উপস্থিতির’ অভিযোগ তুলে টিকটক নিষিদ্ধ করেছে ইরাক। স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে রোববার গালফ নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে। স্থানীয় গণমাধ্যমগুলো সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে, টিকটক অ্যাপ নৈতিকার লঙ্ঘন হয় এমন বিভিন্ন বিষয় প্রচারে সাহায্য করে। এছাড়া নির্দিষ্ট বয়সের জনগোষ্ঠীকে টার্গেট করে অশ্লীল ভিডিও প্রচার করে এই অ্যাপের ব্যবহারকারীরা। তবে ইরাকই প্রথম দেশ নয়, যারা টিকটক নিষিদ্ধ করল। চলতি বছরের শুরুতে জনপ্রিয় এই ভিডিও শেয়ারিং অ্যাপ নিষিদ্ধ করা হয় পাকিস্তানে। পাকিস্তানের প্রতিবেশী দেশ ভারত চলতি বছরের জানুয়ারিতে স্থায়ীভাবে টিকটকসহ ৫৮টি চীনা অ্যাপ নিষিদ্ধ করে। সূত্র : গালফ নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ