Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বিজয়ের সুবর্ণজয়ন্তীতে আসছে আলম আরা মিনুর দেশাত্ববোধক গান ‘দিকে দিকে জয়ধ্বনি’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ৭:২৬ পিএম | আপডেট : ৩:০০ পিএম, ১৪ ডিসেম্বর, ২০২১

মহান বিজয়ের সূবর্ণজয়ন্তী উপলক্ষে জনপ্রিয় সংগীত শিল্পী আলম আরা মিনুর কন্ঠে আসছে দেশত্ববোধক গান ‘দিকে দিকে জয়ধ্বনি’। গানটি লিখেছেন কবি-উপন্যাসিক কামরুল হাসান সোহাগ। সংগীত পরিচালনা করেছেন কিংবদন্তী গীতিকার-সুরকার শিল্পী প্লাবন কোরেশী। এবিষয়ে সংগীত শিল্পী আলম আরা মিনু বলেন, কামরুল হাসান সোহাগের লেখা ‘দিকে দিকে জয়ধ্বনি’ শিরোনামে গানটি তরুণ সামাজেকে অন্যায়ের-অপরাধের বিরুদ্ধে ক্ষিপ্র হতে উদ্বুদ্ধ করবে বলে আমার বিশ্বাস।

গীতিকার কামরুল হাসান সোহাগ বলেন, তরুন প্রজন্মের মধ্যে দেশপ্রেম দেশের প্রতি আন্তরিকতা দায়বদ্ধতা এবং মানবিকতার চর্চার মধ্য দিয়ে বাংলাদেশ এগিয়ে যেতে পারে, বিশ্বের বুকে মাথা উচু করে দাড়াতে পারে মর্মে আমি বিশ্বাস করি। আর এ গান তরুণ সামাজকে উদ্দাম গতিতে দেশকে এগিয়ে নিয়ে যেতে অনুপ্রানিত করবে বলে আমি মনে করি।

সংগীত পরিচালক সুরকার শিল্পী প্লাবন কোরেশী বলেন, স্বাধীনতা যুদ্ধে তরুণ সমাজের অবদান ছিলো অসামান্য। তারুণ্য কোনো বাধা মানে না, প্রতিবাদ করতে পিছ পা হয় না। তবে ডিজিটাল যুগে ইন্টারনেটের মায়াজালে হারিয়ে যাওয়া সেই তারুণ্যকে ফিরিয়ে আনেতে এ গান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ