Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ইতিহাস গড়ে ফর্মুলা ওয়ান চ্যাম্পিয়ন নেদারল্যান্ডসের ম্যক্স ভারস্টেপেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২১, ৯:৪৯ পিএম

ব্রিটিশ রেসার লুইস হ্যামিলটনকে টপকে ফর্মুলা ওয়ান চ্যাম্পিয়নশীপের শিরোপা জয় করেছেন নেদার‌ল্যান্ডস ও রেডবুলের ম্যাক্স ভারস্টেপেন। আজ আবুধাবি গ্র্যান্ডপ্রিক্সে শিরোপা নির্ধারণী লড়াইয়ে মুখোমুখি হন এই দুই কার রেসার। বছর জুরে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হয় দুইজনের মধ্যে। আর বছরের শেষ রেসের আগে দুইজনই জয়ের দিক দিয়ে সমান ছিলেন। ফলে আবু ধাবির লড়াইটি পরিণত হয় শিরোপা নির্ধারণী রেসে। আর এ লড়াইয়ে শেষ হাসিটা হাসলেন ভারস্টেপেন। এর মাধ্যমে তিনি প্রথম ডাচ রেসার হিসেবে শিরোপা জয় করেছেন। অন্যদিকে যদি লুইস হ্যামিলটন আজ আবুধাবি জয় করতে পারতেন তাহলে তিনি রেকর্ড আটবারের মতো বিশ্বসেরা হতে পারতেন। তবে ভারস্টেপেন তার সেই অপেক্ষো বাড়িয়েছেন। আজকে আবুধাবিতে জয় তুলে নিয়ে ম্যাক্স এই মৌসুমে নিজের দশতম জয় তুলে নিয়েছেন।

 

আজকের রেসে ফাইনাল লেপে গিয়ে হ্যামিলটনকে টপকে রেস শেষ করেন ম্যাক্স। দুইজনের মধ্যে শেষ মূহুর্তে গিয়ে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হয়। আবুধাবিতে লড়াইয়ে নামার আগে সউদি আরবে হয়ে রেস। সউদির সম্পূর্ণ নতুন ট্রেকে হওয়া সেই লড়াইয়ে জিতেছিলেন লুইস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ