Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ছাত্রলীগ নেতা রনির সাজা মওকুফ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২১, ৮:০৬ পিএম

ভোটকেন্দ্রে হানা দিয়ে প্রভাব বিস্তারের দায়ে মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিকে দেয়া ভ্রাম্যমাণ আদালতের দুই বছরের সাজা মওকুফ করেছেন আদালত। রোববার চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম জেলা ও দায়রাজজ ফারজানা আকতারের আদালত এই আদেশ দেন। আদালতে অতিরিক্ত পিপি মো. নাছির উদ্দীন জানান, ভ্রাম্যমাণ আদালতের দুই বছরের কারাদন্ডের বিরুদ্ধে আপিল করা হয়েছিল। আদালত শুনানি শেষে আপিল মঞ্জুর করে দুই বছরের সাজা মওকুফ করে দেন।

আদালত সূত্রে জানা যায়, গত ২০১৬ সালের ৭ মে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন চলাকালে হাটহাজারীর মির্জাপুর ইউনিয়নের একটি কেন্দ্র এলাকা থেকে অস্ত্র, গুলি ও ব্যালট পেপারে ব্যবহৃত সীলসহ রনিকে আটক করে নির্বাচনী দায়িত্ব পালনরত বিজিবি সদস্যরা। পরে ভ্রাম্যমাণ আদালত ভোটকেন্দ্রে অবৈধ প্রবেশ ও প্রভাব বিস্তারের দায়ে ইউপি নির্বাচন আইনে তাকে দুই বছরের কারাদন্ড দেন। ওইদিনই তাকে কারাগারে পাঠানো হয়। পরে ছাত্রলীগের আন্দোলনের মুখে ওই বছরের ৩০ জুন জামিনে মুক্তি পান রনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ